Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সরকারকে মির্জা ফখরুল: একদলীয় শাসনের স্বপ্ন জনগণ মেনে নেবে না

 "এই অনির্বাচিত সরকার তাদের প্রভুদের হুকুম তালিম করার জন্য বিভিন্ন প্রহসন করে ক্ষমতায় টিকে আছে"

আপডেট : ২৯ মার্চ ২০১৯, ০৫:০১ পিএম

ক্ষমতাসীন সরকারের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, "অনেক পানি গড়িয়েছে, ১৯৭৫ আর ২০১৯ সাল এক নয়। ফলে একদলীয় শাসনের যে স্বপ্ন আপনারা দেখছেন, রাজত্ব চিরস্থায়ী করবেন। তা এদেশের জনগণ কোনও দিন মেনে নেবে না।"

শুক্রবার (২৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, "যখন ইলেকশন কমিশন স্বীকার করে নিয়েছে যে, নির্বাচন হচ্ছে না। তখন সরকার তাদের সব দুর্নীতি, অপকর্ম আড়াল করতে এক দলীয় শাসনের আওয়াজ তুলতে শুরু করেছে।"

তিনি আরও বলেন, রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের রাষ্ট্র পরিচালনা করার কথা থাকলেও রাষ্ট্র পরিচালনা করছে প্রশাসন। ৭২ থেকে ৭৫ আওয়ামী লীগ সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হওয়ার ফলে দেশে ভয়াবহ দুর্ভিক্ষ হয়। দুর্নীতির কারণে তারা যখন রাষ্ট্র পরিচালনা করতে ও রাষ্ট্র নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হলো, তখন জরুরি আইন চালুর মধ্য দিয়ে একদলীয় বাকশাল কায়েম করে। সেই বাকশালের পেছনে কোন মহৎ উদ্দেশ্য ছিল না। সেই বাকশালের কারণ ছিল তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করা।

বর্তমান সরকার পুতুল সরকারের ভূমিকা পালন করছে দাবি করে মির্জা ফখরুল বলেন, "এই অনির্বাচিত সরকার তাদের প্রভুদের হুকুম তালিম করার জন্য বিভিন্ন প্রহসন করে ক্ষমতায় টিকে আছে।"

খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, "দেশনেত্রীকে মুক্ত করে গণতন্ত্র মুক্ত করবো। রাষ্ট্রকে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরিয়ে নিয়ে আসা আমাদের দায়িত্ব।"

আয়োজক সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা সাদেক আহমেদ খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইব্রাহীম বীর প্রতীক, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম শাহ মোহাম্মদ আবু জাফর প্রমুখ।

About

Popular Links