Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুলতান মনসুরের পর ঐক্যফ্রন্টের মোকাব্বিরও শপথ নিচ্ছেন

মোকাব্বিরের চিঠির পরিপ্রেক্ষিতেই মঙ্গলবার বেলা ১২টায় সংসদে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে সংসদ সচিবালয়।

আপডেট : ০১ এপ্রিল ২০১৯, ০৫:৪৬ পিএম

একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচিত সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন গণফোরাম নেতা মোকাব্বির খান। এর আগে গত ৭ মার্চ সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছিলেন গণফোরামের আরেক নেতা সুলতান মনসুর।

মোকাব্বিরের চিঠির পরিপ্রেক্ষিতেই মঙ্গলবার বেলা ১২টায় সংসদে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে সংসদ সচিবালয়।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন জোট ঐক্যফ্রন্টের হয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচিত হন গণফোরামের দুই নেতা সুলতান মনসুর ও মোকাব্বির খান।

সোমবার সংসদ সচিবালয়ে চিঠি পাঠিয়ে মোকাব্বির মঙ্গল বা বুধবার শপথ আয়োজনের অনুরোধ করেন বলে জানিয়েছেন সচিবালয়ের সচিব জাফর আহমেদ।

গণফোরামের প্যাডে পাঠানো ওই চিঠিতে তিনি লিখেছেন, “আমি ও আমার দল গণফোরাম আগামী ২রা এপ্রিল বা ৩রা এপ্রিল শপথ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।”

সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত মোকাব্বির দাবি করেছেন, দলীয় সিদ্ধান্তেই সংসদে যাচ্ছেন তিনি। যদিও গত ৪ মার্চ এক সংবাদ সম্মেলনে গণফোরাম জানিয়েছিল দলের সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নিলে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনী ব্যবস্থা নেওয়া হবে।

About

Popular Links