Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইংল্যান্ডের পক্ষে রেফারি?

ইংল্যান্ডের সেমিফাইনাল লড়াইয়ে যিনি রেফারি হিসেবে দায়িত্ব পালন করেবেন, তার অধীনে এখনও কোনো আন্তর্জাতিক ম্যাচ হারেনি দলটি।

আপডেট : ১১ জুলাই ২০১৮, ১২:৩৭ পিএম

এবারের বিশ্বকাপ শিরোপা ঘরে ফিরিয়ে আনার ব্যাপারে বেশ আশাবাদী ইংল্যান্ড। এর উপর আবার রেফারি বিষয়ে ফিফার এক সিদ্ধান্ত ইংল্যান্ডের আশা আরও বাড়িয়ে তুলেছে। দেশটির সেমিফাইনালের লড়াইয়ে যিনি রেফারি হিসেবে দায়িত্ব পালন করেবেন, তার অধীনে এখনও কোনো আন্তর্জাতিক ম্যাচ হারেনি ইংলিশরা।

সেমিফাইনালে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচটির রেফারির দায়িত্ব পালন করবেন তুর্কি রেফারি ‘চাকির’, তাকে ফিফার সেরা রেফারিদের একজন হিসেবে ধরা হয়। সবমিলিয়ে ইংল্যান্ডের পাঁচটি আন্তর্জাতিক ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেছেন তিনি। আর তাই, ৪১ বছর বয়সী এই রেফারিকে শেষ চারের লড়াইয়ের ম্যাচে পেয়ে ভরসা পাচ্ছেন ইংলিশরা।

তবে, এ রেফারিকে নিয়ে যে একদমই দুশ্চিন্তা নেই, তা নয়। ২০১৪ সালের বিশ্বকাপ বাছাই পর্বে ইউক্রেনের বিপক্ষের এক ম্যাচে, সে সময়ের তারকা মিডফিল্ডার স্টিভেন জেরার্ডকে লাল কার্ড দেখিয়েছিলেন চাকির। এ ছাড়াও, চ্যাম্পিয়নস লিগে তার লাল কার্ডে মাঠ ছাড়তে হয়েছিল সাবেক ইংল্যান্ড অধিনায়ক জন টেরিকে। আর ফিফা বিশ্বকাপে ‘চাকির’-এর লাল কার্ডের শিকার হয়েছিলেন, ইংলিশ ডিফেন্ডার গ্যারি কাহিল।

ইংল্যান্ডের একমাত্র ভরসা চাকিরের অধীনে এখনও কোনো ম্যাচ হারেনি দেশটি। সেমিফাইনালেও এর পুনরাবৃত্তি হবে কিনা, এখন সেটিই দেখার বিষয়।


About

Popular Links