Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফাইনালের জন্য প্রস্তুত ক্রোয়েশিয়া

“আমরা এখনও খেলা শেষ করিনি। একটি ম্যাচ এখনও বাকি আছে আমাদের। সৃষ্টিকর্তা চাইলে আমরা চ্যাম্পিয়ন হব।”

আপডেট : ১২ জুলাই ২০১৮, ০৯:৩১ পিএম

নিজেদেরকে প্রমাণ করেই রাশিয়া বিশ্বকাপের ফাইনালের উঠেছে ক্রোয়েশিয়া, বলে মনে করেন দলটির কোচ জলাতকো দালিচ। ক্রোয়েশিয়া এখন ফাইনালে ফ্রান্সকে হারানোর জন্যও প্রস্তুত বলে জানিয়েছেন এই ক্রোয়েট কোচ।

নিজেদের অভিষেক বিশ্বকাপ খেলেছিল ক্রোয়েশিয়া ১৯৯৮ সালে। অভিষেক বিশ্বকাপে তৃতীয় হয়েছিল দেশটি। আর এবারই প্রথমবারের মতো ফাইনালে জায়গা করে নিল ক্রোয়েটরা। দালিচের ভাষ্যে, এই সাফল্য ক্রোয়েশিয়ার জন্য ঐতিহাসিকভাবে তাৎপর্যময়।

এ প্রসঙ্গে দালিচ বলেছেন, “হতে পারে ম্যাচটির ঐতিহাসিক তাৎপর্য আছে, হতে পারে সৃষ্টিকর্তা আমাদের হিসেব চুকানোর সুযোগ করে দিয়েছেন। আমরা ফাইনালে উঠেছি, ফাইনাল খেলতে চাই। বিষয়টি সামলে ওঠার জন্য ফ্রান্স এক দিন বেশি পেয়েছে, কিন্তু এটি আমাদের জন্য কোনো অজুহাত হবে না। আজ ছেলেরা কেউ মাঠ থেকে অন্য কারও বদলি হিসেবে উঠতে চায়নি। কেউ বলেনি যে সে প্রস্তুত নয়। অতিরিক্ত সময়েও দলের কেউ মাঠ ছাড়তে চায়নি। আমরা ফাইনালে ওঠার যোগ্য। ছেলেরা আজ যা খেলেছে সেটা অবিশ্বাস্য ছিল, ইতিহাস গড়েছে তারা।” 

রবিবার, শিরোপার লড়াইয়ে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে ক্রোয়েশিয়া। দালিচও জানিয়ে দিয়েছেন, ফ্রান্সের বিপক্ষে লড়তে প্রস্তুত ক্রোয়েশিয়া। এ বিষয়ে দালিচ বলেন, “আমরা এখনও খেলা শেষ করিনি। একটি ম্যাচ এখনও বাকি আছে আমাদের। সৃষ্টিকর্তা চাইলে আমরা চ্যাম্পিয়ন হব। যাদের মান আছে তারাই এই বিশ্বকাপ জিতবে। এখন আমরা ইংল্যান্ডের বিপক্ষের জয় উপভোগ করব, বিশ্রাম নেব এবং ফ্রান্সের জন্য প্রস্তুত হব। এটি আরেকটি কঠিন পরীক্ষা এবং আমরা প্রস্তুত”


About

Popular Links