Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিয়াল মাদ্রিদে মুগ্ধ মেসি

বার্সেলোনার চিরশত্রু রিয়াল মাদ্রিদ, অথচ লিওনেল মেসির প্রশংসা কুড়াচ্ছে মাদ্রিদের ক্লাবটি! শত্রুতা যতই থাক, ভালো খেলার স্বীকৃতি যে ক্রীড়াঙ্গনের সব জায়গাতেই আছে, সেটাই ফুটে উঠেছে বার্সেলোনা তারকার মুগ্ধতায়।

আপডেট : ১৮ মে ২০১৮, ০২:২০ এএম

টানা তৃতীয়বার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে রিয়াল। প্যারিস সেন্ত জার্মেই, জুভেন্টাস বায়ার্ন মিউনিখের মতো দলগুলোকে পেছনে ফেলে তারা আছে হ্যাটট্রিক শিরোপা জেতার পথে। ইউরোপিয়ান প্রতিযোগিতায় ধারাবাহিক সাফল্য পাওয়া এই লস ব্লাঙ্কোদের পারফরম্যান্সে মুগ্ধ মেসি। রিয়াল মাদ্রিদেবিশ্বের সেরা খেলোয়াড়রা খেলেনবলে মন্তব্য করেছেন তিনি আর্জেন্টাইন টেলিভিশনটিওয়াইসি স্পোর্তসকে দেওয়া সাক্ষাৎকারে।

বার্সেলোনা ফরোয়ার্ডের মতে, রিয়াল মাদ্রিদের মতো বাজে খেলে বিশ্বের কোনও দল জিততে পারবে না। সমালোচনা নয়, বরং রিয়াল খেলোয়াড়দের চেষ্টার প্রশংসা করতে গিয়ে এমনটা জানিয়েছিলেন তিনি। মেসির বক্তব্য, ‘প্রত্যেকটা পজিশন হিসাব করলে, বিশ্বের সব সেরা খেলোয়াড় আছে রিয়াল মাদ্রিদে। বার্সেলোনারও আছে। তবে মাদ্রিদের একটা ব্যাপার আছে, যেটা শুধু ওদেরই আছে। ওরা খারাপ খেললেও ফল ওদের পক্ষে যায়।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে বার্সেলোনাকে। রোমার বিপক্ষে প্রথম লেগ - গোলে জিতেও ছিটকে যেতে হয় কাতালানদের। ওই হতাশা এখনও কাটিয়ে উঠতে পারেননি মেসি, ‘চ্যাম্পিয়নস লিগ (হারটা বড় ভুল ছিল) (- গোলে) এগিয়ে থাকার পরও আমরা সেমিফাইনালে যেতে পারেনি। এটা খুব হতাশাজনক ব্যাপার।

রিয়াল মাদ্রিদকে দেখে অবশ্য অনুপ্রেরণা খুঁজছেন পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী, ‘মদ্রিদকে আবার চ্যাম্পিয়নস লিগ ফাইনালে দেখে আমি অনুপ্রেরণা খুঁজে পাই। প্রত্যেক বছর আমি চ্যাম্পিয়নস লিগ জিততে চাই। প্রত্যেক বছর আমি লিগ জিততে চাই- যেটা আসলে আমরা সবাই চাই।ইএসপিএন এফসি

About

Popular Links