Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

এমবাপে ও গ্রিয়েজমানকে আটকাবে ক্রোয়েশিয়া

কোচ জলাতকো দালিচের বিশ্বাস, ফাইনালে ফর্মে থাকা ফ্রান্সের দুই ফরোয়ার্ড আন্তোয়ান গ্রিয়েজমান ও কিলিয়ান এমবাপেকে আটকে দিতে পারবে ক্রোয়েশিয়ার খেলোয়াড়রা।

আপডেট : ১৩ জুলাই ২০১৮, ০৪:৪৩ পিএম

গ্রুপ পর্বের ম্যাচে ৩-০ গোলে আর্জেন্টিনাকে হারিয়েছিল ক্রোয়েশিয়া। ওই ম্যাচের মধ্য দিয়ে দলটি প্রমাণ করেছিল, লিওনেল মেসির মতো তারকা খেলোয়াড়কেও আটকে দিতে সক্ষম ক্রোয়েটরা। কোচ জলাতকো দালিচের বিশ্বাস, ফাইনালে ফর্মে থাকা ফ্রান্সের দুই ফরোয়ার্ড আন্তোয়ান গ্রিয়েজমান ও কিলিয়ান এমবাপেকেও একইভাবে আটকে দিতে পারবে ক্রোয়েশিয়ার খেলোয়াড়রা। সম্প্রতি এমন তথ্যই জানালো গোল ডটকম। 

দালিচের এই বিশ্বাসের পেছনে অবশ্য কারণও রয়েছে। শুধু মেসিকে নয়, সেমিফাইনালের লড়াইয়ে ফর্মে থাকা ইংল্যান্ড ফরোয়ার্ড হ্যারি কেইনকেও আটকে দিয়েছিলেন ক্রোয়েট ফুটবলাররা। এ প্রসঙ্গে দালিচ বলেছেন, “এখনও ক্রোয়েশিয়া অনেক ভালো খেলতে পারে। ফ্রান্স বেশ বিপজ্জনক একটি দল। কিন্তু, আমরা যদি মেসি, এরিকসেন ও কেইনকে আটকাতে পারি, তাহলে এমবাপে ও গ্রিয়েজমানকেও আটকে দিতে পারব।”

সেমিফাইনালের লড়াইয়ে, ১০২ ডিগ্রি জ্বরের ধকল নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিলেন ক্রোয়েট মিডফিল্ডার ইভান রাকিতিচ। তবে, কোচ দালিচ বিশ্বাস করেন, শুধু রাকিতিচ নন, দলের প্রত্যেক খেলোয়াড়ের মানসিক দৃঢ়তা প্রশংসনীয়। এ প্রসঙ্গে দালিচ বলেন, “ইংল্যান্ড ম্যাচের আগে রাকিতিচের অনেক জ্বর ছিল। আন্তে রেবিচ জানিয়েছিল, ও হয়তো খেলতে পারবে না। আমিও সিদ্ধান্ত নিয়েছিলাম, শতভাগ ফিট খেলোয়াড়রাই খেলবে। কিন্তু, ম্যাচের আগে শেষ মিটিংয়ে সবাই জানালো, তারা প্রস্তুত। এমনকি আমি যখন বদলি করে মাঠ থেকে উঠিয়ে নিতে চাচ্ছিলাম, সবাই বলছিল, ‘আমাকে নয়, আমাকে নয়’।” 


About

Popular Links