Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফাইনালে আর্জেন্টিনা !

ফাইনাল ম্যাচ না খেলেও ফাইনালে থাকছে আর্জেন্টিনার প্রতিনিধি

আপডেট : ১৫ জুলাই ২০১৮, ০১:০৫ পিএম

রাশিয়া বিশ্বকাপের নক-আউট পর্ব থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। কিন্তু বিশ্বকাপ ফাইনালে রয়েছে আর্জেন্টিনার প্রতিনিধি। কিভাবে সম্ভব ভাবছেন কি?

ফাইনালে না খেলেও ফাইনালে দেশের প্রতিনিধিত্ব করা যায়। তবে কোন খেলোয়াড় নয়। ফাইনাল ম্যাচে দেখা যাবে আর্জেন্টাইন রেফারি নেস্তর পিতারাকে। বিশ্বকাপের ফাইনালের মঞ্চে ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন তিনি। 

আজ রবিবার (১৫ জুলাই) রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া এবং ফ্রান্স। সহকারী হার্নান মাইদানা ও জুয়ান পাবলোকে সঙ্গে নিয়ে ম্যাচ পরিচালনা করবেন আর্জেন্টিনার অভিজ্ঞ রেফারি পিতারা।

শুধু এটাই প্রথম নয়। রাশিয়া বিশ্বকাপে আরও চারটি ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন এই রেফারি। উদ্বোধনী দিনে রাশিয়া বনাম সৌদি আরবের ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন  তিনি। এ ছাড়া গ্রুপ পর্বে মেক্সিকো বনাম সুইডেন, শেষ ষোলোর লড়াইয়ে ক্রোয়েশিয়া বনাম ডেনমার্ক ও কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে বনাম ফ্রান্সের ম্যাচও পরিচালনা করেছেন তিনি।

৪৩ বছর বয়সী আর্জেন্টাইন রেফারি পিতানা ২০১০ সাল থেকে আন্তর্জাতিক ভাবে ম্যাচ পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন। নরবার্তো কোয়েরেজার পর তিনি দ্বিতীয় আর্জেন্টাইন, যিনি দুটি বিশ্বকাপে রেফারির দায়িত্ব পালন করার সুযোগ পেয়েছেন। 


About

Popular Links