Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

কে পাবেন ‘গোল্ডেন বল’!

শিরোপার পাশাপাশি ‘গোল্ডেন বল’ নিয়েও আলোচনা শুরু হয়ে গেছে। কে পেতে পারেন ‘গোল্ডেন বল’ এরকম আলোচনায় বেশ কিছু নামও উঠে এসেছে।

আপডেট : ১৫ জুলাই ২০১৮, ০৪:৩০ পিএম

রাশিয়া বিশ্বকাপ শেষের পথে। ইতোমধ্যেই শিরোপার পাশাপাশি ‘গোল্ডেন বল’ নিয়েও আলোচনা শুরু হয়ে গেছে। কে পেতে পারেন ‘গোল্ডেন বল’ এরকম আলোচনায় বেশ কিছু নামও উঠে এসেছে। গোল্ডেন বলের দাবিদারদের তালিকায় রয়েছেন, ফ্রান্সের স্ট্রাইকার কিলিয়ান এমবাপে, ক্রোয়েশিয়ার লুকা মদরিচ, ইংল্যান্ডের হ্যারি কেইন এবং বেলজিয়ামের রোমেলু লুকাকুর মতো খেলোয়াড়রা। 

তবে, ঘুরেফিরে মদরিচ ও এমবাপের নামই বেশি শোনা যাচ্ছে।

ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন ৩৩ বছর বয়সী মদরিচ। রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে বেশি সময় দৌঁড়েছেন এই ক্রোয়েট ফুটবলার, ৬ ম্যাচ মিলিয়ে দৌঁড়েছেন মোট ৬৩ কিলোমিটার, আর ৩টিতে হয়েছেন ম্যাচসেরা। এদিকে আবার, দলের প্রাপ্তিতে ও ব্যক্তিগত পারফরম্যান্সের দিক থেকে পিছিয়ে নেই ক্রোয়েট মিডফিল্ডার ইভান রাকিতিচও।

অন্যদিকে, পুরো রাশিয়া বিশ্বকাপেই ফুটবল ভক্তদের মুখে ছিল এমবাপের নাম। অবিশ্বাস্য গতি ও প্রশংসনীয় দক্ষতায় আর্জেন্টিনার বিপক্ষে জোড়া গোল করে সবার নজরে চলে আসেন এমবাপে। ১৯ বছর বয়সী এই ফুটবলার সবাইকে মনে করিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের স্মৃতি। কিশোর ফুটবলার হিসেবে ১৯৫৮ সালে জোড়া গোল করেছিলেন পেলে, আর ২০১৮ সালে সেটিরই পুনরাবৃত্তি করলেন এমবাপে।

আলোচনায় উঠে আসা প্রতিটি খেলোয়াড়ই নিজ নিজ পারফরম্যান্সের দিক থেকে অনন্য। এখন দেখার বিষয়, কে জিতবেন রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বল। 


About

Popular Links