Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবারও ফাইনালে হারলো বাংলাদেশ!

পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরে শিরোপা হাতছাড়া করে বাংলাদেশ অথচ গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকেই ১৩ রানে হারিয়েছিলো দুর্জয়ের দল

আপডেট : ১৩ জুলাই ২০১৯, ০৪:৩০ পিএম

বিশ্বকাপ খেলা দেশুগুলোর সংসদ সদস্যদের নিয়ে প্রথমবারের মত ইংল্যান্ডে আয়োজিত ইন্টার-পার্লামেন্টারি বিশ্বকাপে রানার্স-আপ হতে হলো বাংলাদেশের সংসদীয় দলকে। 

শুক্রবার (১৩ জুলাই) কেন্ট ক্রিকেট কাউন্টি ক্লাব মাঠে অনুষ্ঠিত ফাইনালে পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরে শিরোপা হাতছাড়া করে বাংলাদেশ। গ্রুপ পর্বের ম্যাচে এই পাকিস্তানকে ১৩ রানে হারিয়েছিলো দুর্জয়ের দল।

শিরোপা নির্ধারনী ম্যাচে প্রথমে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৪ রান করে বাংলাদেশ সংসদীয় দল। জবাবে ব্যাট করতে নেমে ১১ দশমিক ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৫ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

গত বুধবার (১০ জুলাই) চলমান দ্বাদশ বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডের মাঠে গড়ায় ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপ বা আন্তঃসংসদীয় বিশ্বকাপ। স্বাগতিক ইংল্যান্ডসহ এই ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করছে মোট আটটি দেশ। বাকি দেশগুলো হলো- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

দুই গ্রুপে ভাগ হয়ে ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। আর বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ছিলো নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান।

টুর্নামেন্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট ক্যাপ্টেন নাঈমুর রহমান দুর্জয়। এছাড়াও বাংলাদেশ দলে রয়েছেন শেখ তন্ময়, নাহিম রাজ্জাক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুনায়েদ আহমেদ পলক ও মোহাম্মদ আয়েন উদ্দিন মতো জনপ্রিয় তরুণ এমপিরা।

৬ ওভারের অভিনব টুর্নামেন্টের ধারণাটি এসেছে ব্রিটেনের সংসদ সদস্য ক্রিস হিটন-হ্যারিসের পরিকল্পনায়। গত শীত মৌসুমে অস্ট্রেলীয় সংসদ সদস্যদের সঙ্গে একটি ম্যাচ খেলার সময়ই এ টুর্নামেন্টের কথা ভেবে রেখে রাখেন হিটস-হ্যারিস।

About

Popular Links