Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

মরগান: আল্লাহ আমাদের সঙ্গে ছিলেন (ভিডিও)

সুপারওভারের আগে খেলার উত্তেজনা উপভোগের জন্য সতীর্থদের বলেছিলেন মরগান

আপডেট : ১৫ জুলাই ২০১৯, ০৪:৪৯ পিএম

নাটকীয় ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ ক্রিকেটের শিরোপা জেতার পর ইংলিশ অধিনায়ক এউইন মরগান বলেছেন, “আল্লাহ আমাদের সঙ্গে ছিলেন।”

রবিবার (১৪ জুলাই) বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচে দুর্দান্ত খেলেছে দুই দলই। নিউজিল্যান্ডের দেওয়া ২৪২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শেষ বল পর্যন্ত খেলেও ড্র করতে সক্ষম হয় মরগান বাহিনী। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও শুরু হয় তুমুল উত্তেজনা। নিয়মানুযায়ী প্রথমে ব্যাট করতে নেমে বোল্টের করা ওভারে ১৫ রান নিতে সক্ষম হন স্টোকস ও বাটলার। কিউইরাও তাদের জন্য নির্ধারিত ছয় বলে সমপরিমাণ রান নেয়। কিন্তু সুপার ওভারে বাউন্ডারির সংখ্যা বেশি হওয়ায় জিতে যায় ইংল্যান্ড।

আসলে ফাইনালে বিধাতা কিংবা ভাগ্য হয়ত কিউইদের পক্ষে ছিলেন না। আর না হলে শেষদিকে এসে টেনে ধরা ম্যাচের লাগাম এভাবে হাতছাড়া হয়? ৪৯ তম ওভারে এসে বাউন্ডারি লাইনে বেন স্টোকসের ক্যাচ ধরেও অসাবধানতার কারণে বল হাতে নিয়েই সীমানায় পা দিয়ে দিয়ে দেন ট্রেন্ট বোল্ট। পরের ওভারে গাপটিলের করা থ্রো স্টোকসের ব্যাটে লেগে আবারও পাড়ি দেয় সীমানা। ‘ভাগ্যগুণেই’ আরও চারটি রান যোগ হয় ইংলিশদের স্কোরবোর্ডে। ঘুরে যায় ম্যাচের সমীকরণ। নিয়ন্ত্রণ কিছুটা হলেও চলে আসে স্টোকসদের হাতে।


আরও পড়ুন- শ্যাম্পেন দিয়ে জয় উদযাপনের সময় মঞ্চ ছাড়লেন দুই মুসলিম ক্রিকেটার


এরপরের ঘটনা তো সবারই জানা। তবে দলের ভেতরকার বৈচিত্র্যেরও প্রশংসা করেছেন ইংলিশ অধিনায়ক। জন্মসূত্রে আইরিশ এই খেলোয়াড় ম্যাচ চলাকালীন সতীর্থ আদিল রশিদের সঙ্গে হওয়া এক কথোপকথনের প্রসঙ্গ এনে বলেন, “আমাদের সঙ্গে আল্লাহ ছিলেন।”

 “আমি আদিলের সঙ্গে কথা বলেছি এবং তিনি আমাকে বলেছেন, আল্লাহ অবশ্যই আমাদের সঙ্গে ছিলেন,” ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন মরগান।

ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, সুপারওভারের আগে খেলার উত্তেজনা উপভোগের জন্য সতীর্থদের বলেছিলেন মরগান।

তিনি বলেন, “আমি তাদেরকে হেসে-খেলে এবং মজা করে খেলার জন্য বলেছিলাম কারণ সময়টা ছিল বর্ণনাতীত।”

ভিডিও-


About

Popular Links