Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বকাপ উপার্জন দান করছেন এমবাপে

১৯ বছর বয়সী এই স্ট্রাইকার, বিশ্বকাপে খেলে পাওয়া সব অর্থ প্রিমিয়ার্স দি কর্দেস নামের একটি অলাভজনক প্রতিষ্ঠানকে দান করবেন।

আপডেট : ১৭ জুলাই ২০১৮, ০৯:৪৯ পিএম

বিশ্বকাপ শিরোপা হাতে ইতোমধ্যেই দেশে ফিরেছেন কিলিয়ান এমবাপে ও তার সতীর্থরা। বিশ্বকাপ টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন এমবাপে। সবমিলিয়ে এবারের বিশ্বকাপে অর্জন কম নয় তার। তবে, নিজ আর্থিক অর্জন ভিন্নভাবে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছেন ফ্রান্সের এই স্ট্রাইকার, দাতব্য কাজে ব্যয় করবেন রাশিয়া বিশ্বকাপের উপার্জিত অর্থ।

ফ্রান্সের সংবাদমাধ্যম লেকিপ-এর বরাতে জানা গেছে, ১৯ বছর বয়সী এই স্ট্রাইকার, বিশ্বকাপে খেলে পাওয়া সব অর্থ প্রিমিয়ার্স দি কর্দেস নামের একটি অলাভজনক প্রতিষ্ঠানকে দান করবেন। সংস্থাটি প্রতিবন্ধী শিশুদের জন্য খেলাধুলার নানা ইভেন্ট আয়োজন করে থাকে।

এমবাপের এই সিদ্ধান্তে মোটেও অবাক হননি দাতব্য সংস্থাটির মহাব্যবস্থাপক সেবাস্তিয়ান রুফিন। এ প্রসঙ্গে মহাব্যবস্থাপক সেবাস্তিয়ান রুফিন বলেছেন, “কিলিয়ান, দারুণ একজন মানুষ সে। যখনই তার সুযোগ আসে, সে আনন্দের সঙ্গে আমাদের জন্য করে। বাচ্চাদের সঙ্গে তার খুব ভালো সম্পর্ক।”

রাশিয়া বিশ্বকাপে এমবাপে সব মিলিয়ে পেয়েছেন ৫ লাখ ডলারেরও বেশি। প্রত্যেক ম্যাচের জন্য প্রায় ২২ হাজার ৩০০ ডলার এবং ফাইনাল জয়ের বোনাস হিসেবে সাড়ে ৩ লাখ ডলার। 


About

Popular Links