Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইসল্যান্ড থেকে পদত্যাগ করলেন হালগ্রিমসন

টানা সাত বছর আইসল্যান্ডের দায়িত্ব সফলভাবে পালন করে স্বেচ্ছায় পদত্যাগ করলেন ৫১ বছর বয়সী কোচ হেইমির হালগ্রিমসন।

আপডেট : ১৯ জুলাই ২০১৮, ০৭:০৬ পিএম

রাশিয়া বিশ্বকাপে কোনো ম্যাচ জয় পায়নি আইসল্যান্ড। বড় কোন সাফল্য নেই তাঁদের ঝুলিতে। কিন্তু আর্জেন্টাইন সমর্থকদের মনে ঠিকই স্মরণে রয়েছে আইসল্যান্ডের কথা। কেননা আইসল্যান্ডের কারণে গ্রুপ পর্বে অনেকটাই বিপাকে পড়তে হয়েছিল আর্জেন্টিনাকে। 

সেই আইসল্যান্ডের জাতীয় দলের কোচ হেইমির হালগ্রিমসন নিজের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ালেন।  

বিশ্বকাপে তেমন একটা সাফল্য এনে দিতে পারেননি কোচ হালগ্রিমসন। তবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে  গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনাকে ফাঁদে ফেলেছিল। বাকি ম্যাচগুলোতে তাদের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়।

বিশ্বকাপে আইসল্যান্ডের খেলার স্বপ্ন পূরণের মূল কারিগর দেশটির কোচ পদত্যাগ করছেন, বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে আইসল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন। 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ফুটবল ফেডারেশন জানায়, ‘আইসল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করছে যে, হেইমির হালগ্রিমসন দেশটির পুরুষ ফুটবল দলের কোচ হিসেবে তাঁর দায়িত্ব আর অব্যাহত রাখবেন না। সাত বছর ধরে সফলতার সাথে দায়িত্ব পালন করার পর হালগ্রিমসনের অনুরোধেই তাঁকে এই পদ থেকে অব্যাহতি দেওয়া হলো’। 

টানা সাত বছর আইসল্যান্ডের দায়িত্ব সফলভাবে পালন করেছেন এই ৫১ বছর বয়সী কোচ হেইমির হালগ্রিমসন। 

হালগ্রিমসনের অধীনে ২০১৬ সালের কোয়ার্টার ফাইনাল খেলেছিল দলটি। ফ্রান্সের কাছে হেরে ইউরো থেকে বিদায় নিতে হয় তাদের। সর্বশেষ, বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে ইতিহাস গড়েছে দেশটি। 


About

Popular Links