Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

অবসর না: মেসির প্রতি তেভেজের অনুরোধ

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর লিওনেল মেসিকে দেশের প্রয়োজনে অবসর না নিতে অনুরোধ করেছেন কার্লোস তেভেজ।

আপডেট : ১৯ জুলাই ২০১৮, ০৯:০৬ পিএম

রাশিয়া বিশ্বকাপে প্রত্যাশিত সাফল্য পায়নি আর্জেন্টিনা। গ্রুপ পর্বে প্রথম ধাক্কায় আইসল্যান্ডের সাথে ম্যাচ ড্র। ক্রোয়েশিয়ার সাথে ৩-০ গোলে হেরে বিধ্বস্ত হয় মেসির সতীর্থরা। কিছুটা আশা জাগিয়েছে নাইজেরিয়ার সাথে জয়। কিন্তু নকআউট পর্বে ফ্রান্সের কাছে ৪-৩ গোলের হেরে সব আশা ধূলিসাৎ হয়ে যায় মেসিদের। তাইতো রাশিয়া বিশ্বকাপে ব্যর্থ হয়েছে লিওনেল মেসি। 

এরই মধ্যে দলের ব্যর্থতার দায় মাথায় নিয়ে চাকরি হারাতে হয়েছে কোচ হোর্হে সাম্পাওলিকে। 

ক্লাব ফুটবলে সাফল্য থাকলেও জাতীয় দলে ব্যর্থতার ঝুলিটা ভারী মেসির। ব্যর্থতা সহজে মেনে নিতে পারেন না মেসি। তাইতো ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে ও চিলির কাছে টানা দুই কোপা আমেরিকার ফাইনালে হারের পর ২০১৬ সালে একবার অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। তবে, সিদ্ধান্ত পাল্টান তিনি। 

রাশিয়া বিশ্বকাপে সফলতা না পাওয়া ৩১ বছর বয়সী মেসি পরের বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবেন কি-না, তা নিয়ে কিছুটা সংশয় রয়েছে।

মেসির খারাপ সময়ে পাশে থাকেন কিছু মানুষ। তাঁদের মধ্যে রয়েছে কার্লোস তেভেজ। তাইতো মেসিকে জানালেন, দেশের প্রয়োজনে দলে থাকতে হবে তাঁকে। 

মেসির প্রসঙ্গে তেভেজ ইএসপিএনকে জানান, “আমাদের তাকে প্রয়োজন কারণ সে আর্জেন্টিনার প্রাণ এবং যত দিন সে ফুটবল খেলা চালিয়ে যাবে, এটা তেমনই থাকবে। কারণ সে আর্জেন্টিনার সবচেয়ে বড় আদর্শ এবং তাকে সেই দায়িত্ব নিতেই হবে।” 

অনেকটা দখল গিয়েছে মেসির উপর। তাইতো কিছুটা হালকা হওয়া দরকার মেসির। এমনটাই মনে করেন তেভেজ, “এখন আমি তাকে বিশ্রাম নিতে, ঠান্ডা মাথায় ভাবতে এবং সুস্থ হয়ে উঠতে বলব। তারপর মাঠে দায়িত্ব নেওয়ার জন্য তাকে আমাদের প্রয়োজন। আমি মনে করি লিওর নিজেকে নিয়ে ভাবতে হবে। তাকে সেটা চিন্তা করতেই হবে।”


About

Popular Links