Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওজিলকে ‘আবর্জনা’ বললেন বায়ার্ন প্রেসিডেন্ট

গত কয়েক বছরে জার্মানির জন্য কিছুই করেননি ওজিল : হোয়েনেস

আপডেট : ২৩ জুলাই ২০১৮, ০৯:৩৮ পিএম

জার্মানি জাতীয় ফুটবল দল থেকে অবসরের ঘোষণার পর মেসুত অজিলকে নিয়ে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন বায়ার্ন মিউনিখ প্রেসিডেন্ট ইউলি হোয়েনেস। বললেন বিগত কয়েক বছরে জার্মানির জন্য কোনো অবদান রাখতে পারেননি ওজিল।

আর্সেনালের এই প্লে-মেকার গত রবিবার মাত্র ২৯ বছর বয়সেই বিদায় জানিয়েছেন আন্তর্জাতিক ফুটবল অঙ্গনকে। তার প্রতি বর্ণবাদী আচরণ ও তুরস্ক প্রসিডেন্ট এরদোগানের সাথে ছবি তোলায় অশোভন সমালোচনার কারণেই অসময়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেছেন ওজিল। 

তবে এ ঘোষণার পরপরই ক্ষোভ ঝেড়েছেন মিউনিখ প্রেসিডেন্ট। হোয়েনেস বলেন, “আমি আনন্দিত কেননা এই দুঃস্বপ্ন বিদায় হয়েছে। বছরের পর বছর সে আবর্জনার মতো খেলেছে।”

জার্মানির স্বর্ণ প্রজন্মের অন্যতম কান্ডারির দর্শানো কারণের সমালোচনায় তিনি বলেন, “একটা ছবির (এরদোগানের সাথে) পেছনে সে তার বাজে পারফরম্যান্সকে লুকানোর চেষ্টা করেছে মাত্র।”

তিনি আরও বলেন, “আপনি শেষ কবে আন্তর্জাতিক ফুটবলে তাকে ভালো খেলতে দেখেছেন?”

“তার ৩৫ মিলিয়ন ভক্ত, যারা বাস্তবে নয় বরং ইন্টারনেটে, তারা অবশ্য বলতে পারবেন চারকোনা বলে (ডিভাইজ স্ক্রীনে) তার পারফরম্যান্স দূর্দান্ত।”

বায়ার্নের সাথে আর্সেনালের শেষ তিন ম্যাচে বড় সাফল্যের কারণটাও জানালেন তিনি। সাংবাদিকদের বললেন, “আমরা যখন আর্সেনালের মুখোমুখি হই, তখন তার (ওজিলের) সাইড দিয়েই আক্রমণ করি, কেননা সেই সবচেয়ে দূর্বল উইঙ্গার।”

উল্লেখ্য যে, ২০০৯ সালে ম্যানুয়েল নুয়্যার, বোয়েটাং, ম্যাট হামেলস আর খেদিরাদের সাথে জার্মানি দলে অভিষেক হয়েছিলো ওজিলের। সর্বশেষ রাশিয়া বিশ্বকাপে সুইডেনের বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচ দিয়ে শেষ করলেন তার আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ার।


About

Popular Links