Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

রশিদ খান: একটা হাত না থাকলেও আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে

আগের ম্যাচে ইনজুরি নিয়ে বল করার কারণে মঙ্গলবার মিরপুরে ফাইনাল ম্যাচে তার অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২৩ পিএম

বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে খেলতে মুখিয়ে আছে আফগানিস্তান। যুদ্ধবিধ্বস্ত এই দেশটির ক্রিকেট টিমের প্রতিনিধিত্ব করছেন রশিদ খান।

সোমবার (২৩ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে দেশের প্রতি তার ভালোবাসার কথা জানান রশিদ। যা রীতিমতো মুগ্ধকর। নিজের চেয়ে দেশই তার কাছে আগে, সেই কথা আবারও মনে করিয়ে দিলেন তিনি।

তিনি বলেন, ‘‘দেশের হয়ে খেলার সময় আমরা সত্যিই নিজেকে নিয়ে ভাবি না। আমাদের দেশ দলের জয় দেখতে চায়। দেশের হয়ে জয়ের জন্য যদি আমাদের একটা হাত নাও থাকে, তবুও আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে।’’

প্রসঙ্গত, বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজের লিগ পর্বের শেষ ম্যাচে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়েন রশিদ খান। ইনজুরি নিয়েই বল করেন ৩ ওভার। তুলে নেন ২ উইকেট। তবে ইনজুরি নিয়ে বল করার কারণে মঙ্গলবার মিরপুরে ফাইনাল ম্যাচে তার অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

তবুও মাঠে নামতে মুখিয়ে আছেন এই আফগান ক্রিকেটার। কারণ তিনি মনে করেন, নিজের চেয়ে দেশের জয়টাই বড়। এর আগে জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাই খেলার সময় আসগর আফগান অ্যাপেন্ডিসাইটিসের অস্ত্রোপচার করার মাত্র চার দিন পর খেলতে মাঠে চলে এসেছিলেন।

গত ম্যাচে ব্যথা নিয়ে রশিদ খানকে বল না করার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু পরামর্শ না শুনে বল করেন তিনি। ফলে ইনজুরিটা আরও ভয়ংকর হয়ে ওঠে।

রশিদ বলেন, ‘‘ইনজুরি নিয়ে বল করতে নিষেধ করেছিলেন আমাদের ফিজিও এবং কোচ। কিন্তু ইনজুরিটা কেমন আমি তা বুঝতে চেয়েছিলাম। এজন্য মাঠে এসে বল করি। ওই ম্যাচে আমার বল করা উচিত হয়নি। কিন্তু আমি আমার দেশকে ভালোবাসি এবং দেশের জন্য সেরাটা দিতে চাই।’’

About

Popular Links