Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুবাইয়ে শুরু হবে এশিয়া কাপ

প্রথম ও ফাইনালসহ টুর্নামেন্টের মোট ৪টি ম্যাচ হবে দুবাইয়ে, আর ৫টি ম্যাচ হবে আবু ধাবিতে।

আপডেট : ২৫ জুলাই ২০১৮, ০৫:৫৭ পিএম

এবারের এশিয়া কাপের প্রথম ম্যাচেই দুবাইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আগামী ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে এই ম্যাচের মধ্য দিয়েই শুরু হবে টুর্নামেন্ট। ‘বি’ গ্রুপে এই দুই দলের সঙ্গে রয়েছে আফগানিস্তানও।

‘এ’ গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তানি এবং বাছাই পর্ব পার করে আসা দল। এশিয়া কাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে এই ছয় দলকে নিয়ে। দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোর পর্বে। সুপার ফোর পর্বে প্রতিটি দল পরস্পরের মুখোমুখি হবে। আর ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর।

গ্রুপ পর্বে ২০ সেপ্টেম্বর আবু ধাবিতে বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে আাফগানিস্তানের সঙ্গে। প্রথম ও ফাইনালসহ টুর্নামেন্টের মোট ৪টি ম্যাচ হবে দুবাইয়ে, আর ৫টি ম্যাচ হবে আবু ধাবিতে। এশিয়া কাপের পূর্ববর্তী তিনটি আসরই হয়েছিল বাংলাদেশে। ২০১৬ আসরের ফাইনালে ভারতের কাছে পরাজিত হয়েছিল বাংলাদেশ। 

উল্লেখ্য, ২০১৬ আসরের টুর্নামেন্ট টি-টোয়েন্টি সংস্করণে হলেও এবারের আসর ওয়ানডে সংস্করণে হবে। শুধু ওই আসরটিতেই ওয়ানডে-এর বদলে টি-টোয়েন্টি সংস্করণে খেলা হয়েছিল। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া কাপ হবে টি-টোয়েন্টিতে, আর ওয়ানডে সংস্করণে খেলা হবে ওয়ানডে বিশ্বকাপের আগে।

মূল টুর্নামেন্টে সামিল হতে বাছাইপর্বে লড়বে হংকং, মালেয়েশিয়া, ওমান, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর ও নেপাল।


About

Popular Links