Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইনস্টা-কোটিপতি কোহলি!

আপডেট : ২৫ জুলাই ২০১৮, ০৮:০২ পিএম

সম্প্রতি ইনস্টাগ্রাম শিডিউলার হপারএইচকিউ ২০১৮ সালের ইনস্টাগ্রামের সবচেয়ে ধনীদের তালিকা বানিয়েছে। সেই তালিকায় সারা বিশ্বে অনুসারী সংখ্যা অনুযায়ী শীর্ষ বিশে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন বিরাট কোহলি। তাঁর একটি পোস্টই তাঁকে এনে দিতে পারে ১ কোটি টাকা!

সে তালিকাতেই জানানো হয়েছে, ইনস্টাগ্রামে কোন তারকার অনুসারী কত। সে অনুসারী সংখ্যার সাথে প্রতি পোস্ট কতজনের পছন্দ হচ্ছে এবং কত নিয়মিত পোস্ট দেয়া হচ্ছে—এসবের ওপর নির্ভর করে তারকারা একটি পোস্ট দিয়েই স্পনসরদের কাছ থেকে কত টাকা কামিয়ে নিতে পারেন সে হিসাব করা হয়েছে।

ইনস্টাগ্রামে কোহলির অনুসারী রয়েছে ২ কোটি ২৫ লাখ। আর সেই হিসেব ধরেই ইনস্টাগ্রামে স্পনসরদের হয়ে বিজ্ঞাপন দিলেই এক পোস্টের জন্য নাকি ১ লাখ ২০ হাজার ডলার আদায় করতে পারবেন কোহলি। বাংলাদেশি অর্থে সেটা ১ কোটি ১ লাখ টাকার একটু বেশি। তবে এত অর্থ আদায় করেও তালিকার ১৭-তেই আছেন কোহলি।

খেলাধুলার জগতে এ তালিকার শীর্ষে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক'টা দিন আগেই জুভেন্টাসে যোগ দেওয়া এই তারকাকে ইনস্টাগ্রামে অনুসরণ করেন ১৩ কোটিরও বেশি মানুষ। ফলে পোস্ট প্রতি ৭ লাখ ৫০ হাজার ডলার আয়ের সুযোগ রয়েছে রোনালদোর। বাংলাদেশি টাকায় ৬ কোটি ৩৫ লাখ টাকা। তিনে থাকা রোনালদোর চেয়ে ৩৩ ভাগ বেশি আয় করার সুযোগ রয়েছে প্রসাধন সামগ্রী ‘কাইলি’ ব্র্যান্ডের মালিক ও ইনস্টাগ্রাম সেলিব্রিটি কাইলি জেনার। তাঁর প্রতি পোস্টে তিনি পেতে পারেন ১০ লাখ ডলার!

ইনস্টাগ্রামে এক পোস্ট থেকে খেলোয়াড়দের সম্ভাব্য আয়: 

অবস্থান

খেলোয়াড়

খেলা

আয় (ডলার)

ক্রিস্টিয়ানো রোনালদো  

ফুটবল

৭,৫০,০০০

নেইমার

ফুটবল

৬,০০,০০০

লিওনেল মেসি

ফুটবল

৫,০০,০০০

১২

ডেভিড বেকহাম

ফুটবল

৩,০০,০০০

১৩

গ্যারেথ বেল

ফুটবল

 ১,৮৫,০০০

১৪

জ্লাতান ইব্রাহিমোভিচ

ফুটবল

১,৭৫,০০০

১৫

লুইস সুয়ারেজ

ফুটবল

১,৫০,০০০

১৬

কনর ম্যাকগ্রেগর

আল্টিমিমেট ফাইটিং

১,২৫,০০০

১৭

বিরাট কোহলি

ক্রিকেট

১,২০,০০০

১৮

স্টিফেন কারি

বাস্কেটবল

১,১০,০০০

১৯

ফ্লয়েড মেওয়েদার

বক্সিং

১,০৭,০০০

About

Popular Links