Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশের লক্ষ্য ১৭৫ রান

তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটিতে গত ৩ নভেম্বর ভারতকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ

আপডেট : ১০ নভেম্বর ২০১৯, ০৭:১০ পিএম

নাগপুরে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে জয়ের জন্য ১৭৫ রানের লক্ষ্য দিয়েছে স্বাগতিক ভারত। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে ভারত।

খেলতে নেমে প্রথম ওভারে আল আমিন হোসেন দেন ৩ রান। পরের ওভারের তৃতীয় বলে শফিউল ইসলাম বোল্ড করেন রোহিত শর্মাকে। ৬ বলে ২ রান করেন ভারতীয় অধিনায়ক। 

এরপর শফিউল তার তৃতীয় ওভারে আরেক ওপেনার শিখর ধাওয়ানকে ফেরান। অনেক উঁচুতে শট খেলে ডিপ মিডউইকেটে ক্যাচ দেন মাহমুদউল্লাহ হাতে। ১৬ বলে ১৯ রান করেন ধাওয়ান। 

দুই ওপেনারকে হারানোর পর লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ারের জুটি অস্বস্তিতে রেখেছিল বাংলাদেশকে। লোকেশ ৩৩ বলে ফিফটি করেন। এর ২ বল পর লিটন দাসের কাছে দেওয়া ক্যাচে আল আমিন হোসেনের শিকার হন তিনি। ৩৫ বলে ৭ চারে ৫২ রান করেন লোকেশ। 

এরপর ১৬ ওভারে বল করতে নামেন সৌম্য সরকার। প্রথম বলেই ৬ রান করা রিশভ পন্তকে বোল্ড করেন তিনি। ওভারের পঞ্চম বলে আবারও সৌম্য জাদু। তার বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আরেক হাফসেঞ্চুরিয়ান শ্রেয়াশ আয়ার। তার সংগ্রহ ৩৩ বলে ৬২ রান।  

তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথমটিতে গত ৩ নভেম্বর ভারতকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ। তবে ৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। ৮ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নেয় রোহিত শর্মার দল।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোহাম্মদ মিথুন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, আল-আমিন ও মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ: রোহিত শর্মা, শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াশ আয়ার, রিশভ পন্ত, মানিশ পান্ডে, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্রা চাহাল, দীপক চাহার এবং খলিল আহমেদ।

About

Popular Links