Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফাইনালে বাংলাদেশ-ভারত দলের বিবাদ তদন্ত করবে আইসিসি

যুবাদলের অধিনায়ক আকবার আলী দুঃখ প্রকাশ করলেও, এর সম্পূর্ণ দায়ভার বাংলাদেশ দলের ওপর চাপিয়ে দিয়েছেন ভারতের যুব অধিনায়ক প্রিয়ম গার্গ

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৪০ পিএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে স্বপ্নের জয় ছিনিয়ে এনেছে যুবা টাইগাররা। তবে ম্যাচ শেষে আবেগ সামলাতে পারেননি অনেকেই। রকিবুল হাসান জয়সূচক রানটি নেওয়ার পর আনন্দে মেতে ওঠেন বাংলাদেশের খেলোয়াড়েরা। তবে, এরপরই ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন তারা। কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কির জের ধরে বাংলাদেশের একটি জাতীয় পতাকাও ক্ষতিগ্রস্ত হয়। 

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনালে ঘটে যাওয়া পুরো ঘটনাটি  "গুরুত্বের" সঙ্গে নিয়ে সোমবার (১০ ফেব্রুয়ারি) তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে ইন্টান্যাশনাল ক্রিকেট কাউন্সিলর (আইসিসি) ম্যাচ রেফারি গ্রায়েম ল্যাব্রয়ের।

তবে ঘটনাটি নিয়ে বাংলাদেশ যুবাদলের অধিনায়ক আকবার আলী দুঃখ প্রকাশ করলেও, এর সম্পূর্ণ দায়ভার বাংলাদেশ দলের ওপর চাপিয়ে দিয়েছেন ভারতের যুব অধিনায়ক প্রিয়ম গার্গ। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আকবার আলী বলেন, "যা হয়েছে, তা উচিত ছিল না। আমি জানি না ঠিক কী হয়েছে। আমি জিজ্ঞেসও করিনি। কিন্তু আপনারা জানেন, ফাইনালে আবেগ একটু বেশি থাকে। ছেলেরাও একটু বেশি উত্তেজিত থাকে। আবেগ ধরে রাখতে পারে না। তবে তরুণ খেলোয়াড় হিসেবে এমনটা হওয়া উচিত নয়। যেকোনো অবস্থায়, যেকোনো আচরণে আমাদের উচিত প্রতিপক্ষকে সম্মান দেখানো। খেলার প্রতিও শ্রদ্ধা থাকা দরকার।"

অপরদিকে গার্গ বলেন, "আমরা স্বাভাবিকই ছিলাম। আপনি কোনোদিন জিতবেন, কোনোদিন হারবেন—এটাই খেলার স্বাভাবিক নিয়ম। তবে ওদের প্রতিক্রিয়া খারাপ ছিল। এমন হওয়া উচিত ছিল না। যাইহোক, এটি বড় কিছু না।"

 

About

Popular Links