Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেইসবুকে দেখা যাবে ‘লা-লিগা’র ম্যাচ

‘লা লিগা’র আগামী তিন মৌসুম বিনা খরচে ফেইসবুকে দেখতে পারবেন বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোর দর্শক।

আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ০৪:২৮ পিএম

চার বছর পর পর ফুটবলের মহাযজ্ঞে সর্বসাধারণের উন্মাদনা থাকলেও প্রকৃত ফুটবলপ্রেমীদের বাকি তিন বছরের খোড়াক যোগায় ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা-লিগা বা সিরি‘এ’র মতো বড় টুর্নামেন্টগুলো।   

আগামী কাল শুক্রবারে পর্দা উঠতে যাচ্ছে লা-লিগা এবারের মৌসুমের। তার আগে মঙ্গলবারে লা-লিগা ভক্তদের পরিসরের কথা মাথায় রেখে এক যুগান্তকারী ঘোষণা করলো কর্তৃপক্ষ। এ মৌসুমের ৩৮০টি ম্যাচের সবগুলোই ফেইসবুকে সরাসরি সম্প্রচার করা হবে। বাংলাদেশসহ ভারত, আফগানিস্তান, ভুটান, নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের ফেইসবুক ব্যবহারকারীরা কোনো খরচ ছাড়াই দেখতে পারবে ম্যাচগুলো। 

আগামী তিন মৌসুমেও ম্যাচগুলো সরাসরি দেখানো নিয়ে ফেইসবুকের সঙ্গে চুক্তির কথা জানায় লা লিগার ডিজিটাল স্ট্রাটেজির প্রধান।

আলফ্রেডো বারমেজো রয়টার্সকে দেয়া এক বিবৃতিতে জানান, “ভারতীয় উপমহাদেশের মতো গুরুত্বপূর্ণ একটা অঞ্চলে লা লিগা বিনামূল্যে সম্প্রচার হতে যাওয়ায় আমরা খুবই খুশি।”

২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এই উপমহাদেশে লা লিগার টিভি স্বত্ব ৩ কোটি ২০ লাখ ডলারে কিনে নিয়েছিল সনি পিকচার্স। তবে ফেইসবুকের সাথে কতটাকার চুক্তি করেছে লা-লিগা, তা নিয়ে কোনো তথ্য দেননি এ লা-লিগা মুখপাত্র।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর বাইরে যেনো দেখা সম্ভব না হয়, সে ব্যাপার নিশ্চিত করবে ফেইসবুক। শুরুতে এই সম্প্রচারে কোনো বিজ্ঞাপন না থাকলেও, পরবর্তীতে তা সংযোজন করা হতে পারে বলে জানিয়েছেন ফেইসবুকের গ্লোবাল লাইভ স্পোর্টস বিভাগের পরিচালক পিটার হ্যাটন। 


About

Popular Links