Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাশরাফি: করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সচেতনতার বিকল্প নেই

একমাত্র প্রতিরোধের মাধ্যমেই নিজেকে এবং পরিবারকে এই রোগ থেকে বাঁচানো সম্ভব। বিদেশ থেকে কেউ দেশে আসলে তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে বলেও জানান তিনি 

আপডেট : ২১ মার্চ ২০২০, ০৯:৪১ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সচেতনতার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

শুক্রবার (২০ মার্চ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক এক সভায় তিনি একথা বলেন।

সভায় প্রধান অতিথি মাশরাফি বলেন, একমাত্র প্রতিরোধের মাধ্যমেই নিজেকে এবং পরিবারকে এই রোগ থেকে বাঁচানো সম্ভব। বিদেশ থেকে কেউ দেশে আসলে তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে বলেও তিনি জানান।

সভায় করোনাভাইরাস মোকাবিলায় প্রতিটি ইউনিয়নে কমিটি গঠন, জেলার প্রতিটি জায়গায় মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি ও যারা বিদেশ থেকে এসেছেন তাদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া এবং কেউ তা না মানলে তাদের ব্যাপারে প্রশাসনের কাছে তথ্য প্রদানের জন্য সকলকে অনুরোধ জানানো হয়।

জেলায় এখন পর্যন্ত ১০৯ জন হোম কোয়ারেন্টিনে আছেন বলে জানানো হয়।

এদিকে, করোনাভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতার জন্য নড়াইলের সব পর্যটন ও বিনোদন কেন্দ্রসহ সভা-সেমিনার ও লোকসমাগম বন্ধ করার কথা বলা হয়েছে।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্দ জসিম উদ্দিন, সিভিল সার্জন ডা.  আব্দুল মোমেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, সদর হাসপাতালের তত্ত্বাধায়ক মো. আব্দুর শাকুর প্রমুখ।

About

Popular Links