Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশের বিপক্ষে আফগানদের তারুণ্য নির্ভর দল

বাংলাদেশের বিপক্ষে তারুণ্য নির্ভর টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে আফগানিস্তান। একই সঙ্গে ভারতের বিপক্ষে অভিষেক টেস্টেরও স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। টেস্টে ডাক পাওয়া দল থেকে মাত্র ৫জনকে রাখা হয়েছে টি-টোয়েন্টি সিরিজে।

আপডেট : ২৯ মে ২০১৮, ০৯:৩৬ পিএম

বাংলাদেশের বিপক্ষে ডাক পেয়েছেন নতুন মুখ দারউইশ রাসুলি। যু্ব বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের জোরে কপাল খুলেছে ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যানের। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের পর ১৫ মাস পর ডাক পেয়েছেন নাজিব তারাকাই।

এদিকে ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে অভিষেক টেস্ট খেলতে ৪ স্পিনার রেখে দল ঘোষণা করেছে আফগানিস্তান। ১৫ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন স্পিনার মুজিব উর রহমান, রশিদ খান, জহির খান ও আমির হামজা। অভিষেক টেস্ট শুরু হবে ১৪ জুন।

ডাক পাওয়া স্পিনারদের মধ্যে রশিদ ও মুজিব দুজনেই সফলভাবে আইপিএল মিশন শেষ করেছেন। মুজিব খেলেছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আর রশিদ খেলেছেন হায়দরাবাদের হয়ে।

অপর দিকে চোট কাটিয়ে ফিরেছেন স্পিনার জহির খান। জহিরেরও খেলার কথা ছিল আইপিএলে। রাজস্থান রয়্যালসের হয়ে খেলার আগে আঙুলের চোটে ছিটকে যান তিনি। ১৯ বছর বয়সী এই ক্রিকেটার আফগানিস্তানের যুব বিশ্বকাপ দলেও ছিলেন। যারা সেমিফাইনালে পৌঁছানোর কৃতিত্ব দেখিয়েছিল।

অভিষিক্ত পেসার হিসেবে রয়েছেন ওয়াফাদার। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের দুটোতেই নেতৃত্ব দেবেন আজগর স্ট্যানিকজাই।

দেরাদুনে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩ জুন। পরের দুটি টি-টোয়েন্টি হবে ৫ ও ৭ জুন।  

বাংলাদেশের বিপক্ষে আফগানদের টি-টোয়েন্টি স্কোয়াড: আজগর স্ট্যানিকজাই (অধিনায়ক), নাজিব তারাকাই, উসমান গনি, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, শফিকুল্লাহ শাদাক, দারউইশ রাসুলি, মোহাম্মদ নবি, রশিদ খান, গুলবদিন নায়েব, করিম জানাত, শারাফুদ্দিন আশরাফ, শাহপুর জাদরান ও আফতাব আলম।

ভারতের বিপক্ষে টেস্ট স্কোয়াড: আজগর স্ট্যানিকজাই (অধিনায়ক), জাভেদ আহমাদি, ইসানুল্লাহ, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রহমান, নাসির জামাল, রহমত শাহ, হাসমাতুল্লাহ শাহিদি, আফসার জাজাই, মোহাম্মদ নবি, রশিদ খান, আমির হামজা, সাঈদ শিরজাদ, মোহাম্মদ ইয়ামিন আহমাদজাই, ওয়াফাদার, জহির খান।

About

Popular Links