Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

লা-লিগার ক্লাব মালিক হলেন ব্রাজিলের রোনালডো

ব্রাজিলের জার্সিতে ৬২ গোল করা এই কিংবদন্তি এখন বোর্ড অফ ডিরেক্টর এর প্রধান হিসেবে দায়িত্ব পালনের প্রস্তুতি নিচ্ছেন। 

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৪১ পিএম

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী রোনালডো ৩০ মিলিয়ন ইউরোতে লা-লিগার ফুটবল ক্লাব রিয়াল ভালাদোলিদের ৫১% শেয়ার কেনার মধ্য দিয়ে ক্লাবটির মালিক হয়েছেন। 

বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, এসি মিলান ও ইন্টারমিলানে ১৮ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার শেষে ২০১১ সালে অবসর গ্রহণ করেছেন এই ব্রাজিলিয়ান তারকা। ব্রাজিলের জার্সিতে ৬২ গোল করা এই কিংবদন্তী এখন বোর্ড অফ ডিরেক্টর এর প্রধান হিসেবে দায়িত্ব পালনের প্রস্তুতি নিচ্ছেন। 

সোমবার এক সংবাদ সম্মেলনে ২ বার ব্যালনডি'অর জয়ী এই তারকা বলেন, ‘ফুটবলার হিসেবে প্রশিক্ষণে আমি বিভিন্ন কঠিন ধাপ পার করেছি নিজেকে প্রস্তুত করার জন্য। এখন আমাকে নতুন এই জীবনের জন্য প্রস্তুত হতে হবে’। 

তিনি বলেন, ‘লক্ষ্য পূরণের জন্য সব ধরণের সামর্থ্যই আমাদের ক্লাবের রয়েছে। খুব শীঘ্রই আমরা আমাদের স্বপ্নপূরণ করব’।

তার অধীনে নতুন ক্লাব কর্তৃপক্ষ চারটি মূলমন্ত্রকে সামনে রেখে কাজ করবে বলেও তিনি জানান। বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা বলেন, ‘নতুন এই বোর্ডের চারটি মূলমন্ত্র হবে প্রতিযোগিতা, স্বচ্ছতা, বিপ্লব এবং সামাজিক মূল্যবোধ’। 

এখন থেকে ক্লাবের সব কর্মকান্ড সামাজিক মূল্যবোধের ভিত্তিতে পরিচালিত হবে বলে জানিয়েছে লা-লিগার এই ক্লাবটি।

রোনালডো ক্লাবের সকল সদস্য, ভক্ত এবং সংশ্লিষ্ট সকলকে পরামর্শ ও মতামত দিয়ে ক্লাবের এই নতুন কর্মযজ্ঞে অংশগ্রহণ করার আহবান জানান। তিনি বলেন, ‘আমি সকলকে রিয়াল ভালাদোলিদের বর্তমান ও ভবিষ্যতের অংশ হবার জন্য আহ্বান জানাচ্ছি’। 

ক্লাবটির প্রেসিডেন্ট কার্লোস সুয়ারেজ বলেন, ‘আমি বাজি ধরে বলতে পারি আমাদের ক্লাবের জন্য এই সংযোজনের থেকে ভাল কিছু হতে পারেনা। এখন থেকে আমাদেরকে ক্লাবকেও হিসাবের মধ্যে রাখতে হবে লীগের অন্যান্য বড় দলগুলোকে’। 

উল্লেখ্য, বর্তমানে ক্লাবটি লীগ টেবিলের ১৬ তম অবস্থানে আছে। চার বছর পর লা-লিগায় ফেরা এই দলটিকে লা-লিগায় টিকিয়ে রাখাই এখন রোনালডোর সামনে মূল চ্যালেঞ্জ।

About

Popular Links