Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইসিসি’র পেজে ব্রহ্মপুত্র চরের ক্রিকেট খেলার ছ‌বি

রবিবার সন্ধ্যায় কুড়িগ্রামের ডিপ্লোমা চিকিৎসক প্রণয় কৃষ্ণ রায়ের তোলা ছবিটি আইসিসি'র ভেরিফায়েড পেজ থেকে পোস্ট করা হয়

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:২৯ পিএম

ইন্টারন‌্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তা‌দের ফেসবুক পে‌জে কু‌ড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্র ন‌দের চরাঞ্চ‌লের কি‌শোর‌দের ক্রিকেট খেলার এক‌টি ছ‌বি প্রকাশ ক‌রে‌ছে। র‌বিবার (২১ সে‌প্টেম্বর) সন্ধ‌্যায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে ছবিটি পোস্ট করা হয়।

ছবির ক্যাপশনে লেখা হয়, “ব্রহ্মপুত্র নদীর তীরে পূর্ণ প্রবাহে ক্রিকেট খেলা।” এই ছবিটি তুলেছেন তরুণ ‌ডি‌প্লোমা চি‌কিৎসক প্রণয় কৃষ্ণ রা‌য়। আইসিসি’র পোস্টে ছবির কৃতিত্বে প্রণয়ের নাম ও কুড়িগ্রাম জেলার নামও উল্লেখ করা হয়েছে।

ঢাকা ট্রিবিউনকে প্রণয় জানান, গত ৮ আগস্ট কুড়িগ্রাম ইন্টার্ন ডিপ্লোমা এ্যাসোসিয়েশনের উদ্যোগে উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের মশা‌লের চরে বন‌্যা দুর্গত‌দের স্বাস্থ‌্য সেবা দেওয়া হয়। এই উদ্যোগের আওতায় সেখানে গিয়েছিলেন প্রণয়। সেখানে গিয়ে চরে কিশোরদের ক্রিকেট খেলতে দেখে একটি ছবি তোলেন তিনি।

প্রণয় কৃষ্ণ রায় বলেন, “ছ‌বি‌টিকে আমার কা‌ছে বাংলাদেশ ক্রিকেটের জনপ্রিয়তার এক অনন‌্য দৃষ্টান্ত বলে ম‌নে হ‌য়ে‌ছে। প্রত‌্যন্ত চর, যেখা‌নে বিদ‌্যুৎ‌ কিংবা শহু‌রে সভ‌্যতার কোনও ছোঁয়া এখনও পৌঁছা‌তে পা‌রে‌নি সেখা‌নেও ক্রিকেটের উষ্ণতা ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছে। ক‌রোনাভাইরাস কিংবা বন‌্যার আঘাত সেখানকার শিশু-কিশোর‌দের ক্রিকেটপ্রেমে ব্যাঘাত ঘটা‌তে পা‌রে‌নি।”

তিনি আরও বলেন, “এসব চিন্তা থেকেই গত ১৫ আগস্ট আমি আইসিসির সোশ্যাল মিডিয়ার মেইল অ্যাড্রেসে পাঠাই। রবিবার সন্ধ্যায় তারা মেইলের উত্তরে তারা ছবিটি আপলোড করা হয়েছে বলে আমাকে জানিয়েছে। আমার তোলার ছবি আইসিসির ভেরিফায়েড পেজ থেকে প্রকাশ হওয়ায় আমি খুবই আনন্দিত হয়েছি।”

About

Popular Links