Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

তিনদলের ওয়ানডে সিরিজে নেই ম্যাশ

গত মার্চে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে নেতৃত্বকে বিদায় জানালেও আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েননি মাশরাফি

আপডেট : ০৪ অক্টোবর ২০২০, ০৯:৫২ এএম

তিনদলের পরিকল্পিত ওয়ানডে সিরিজের জন্য নির্বাচকদের ভাবনায় নেই মাশরাফি বিন মুর্তজা। আপাতত সিস্টেমের মধ্যে থাকা ক্রিকেটারদের নিয়েই এই সিরিজের দল গড়া হবে বলে জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

ক্রিকেটারদের চলতি ক্যাম্পে ম্যাচ অনুশীলনের অংশ হিসেবে আয়োজন করা হচ্ছে ৫০ ওভারের সংস্করণের এই সিরিজ। তার আগে দু’টি দুইদিনের ম্যাচের প্রথমটি শেষ হয়েছে শনিবার, দ্বিতীয়টি হবে সোম ও মঙ্গলবার। এরপর হওয়ার কথা ছিল একটি তিন দিনের ম্যাচ। তবে এখন পরিকল্পনা বদলে এখন তিনদিনের ম্যাচটির বদলে হবে ওয়ানডে সিরিজ, যা শুরু হওয়ার সম্ভাব্য তারিখ ১১ অক্টোবর।

গত মার্চে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে নেতৃত্বকে বিদায় জানালেও আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েননি মাশরাফি। যেহেতু কেবল ওয়ানডে সংস্করণই তিনি খেলেন, প্রস্তাবিত এই সিরিজে তার খেলা-না খেলার প্রসঙ্গও এসে যাচ্ছে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, এখনই মাশরাফিকে বিবেচনা করছেন না তারা।

এদিকে বিসিবি সূত্রে জানা গিয়েছে, নির্বাচকদের পক্ষ থেকে মাশরাফির সঙ্গে কথা বলা হয়েছিল। তবে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার পরের ধকল নিয়ে এখনও খেলার মতো ফিট হতে পারেননি বলে মাশরাফি খেলতে চাননি এই সিরিজে। টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার লক্ষ্য ঠিক করেছেন বলে নির্বাচকদের নাকি জানিয়েছেন তিনি।

তিনদলের ওয়ানডে সিরিজের পর হবে ওই টি-টোয়েন্টি টুর্নামেন্ট, যেটি দিয়েই মূলত শুরু হবে ঘরোয়া ক্রিকেটের মৌসুম।

About

Popular Links