Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেশে ফেরার কয়েক ঘণ্টা পরই সমালোচনার মুখে সাকিব

উল্লেখ্য, কোয়ারেন্টাইন বিধি অনুযায়ী বিদেশ থেকে কেউ কোভিড নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এলে তার ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা

আপডেট : ০৭ নভেম্বর ২০২০, ০২:৪৪ পিএম

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার একটু পর ঢাকায় পা রাখেন সাকিব আল হাসান। আর শুক্রবার (৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে তাকে দেখা যায় গুলশানে একটি সুপারশপ উদ্বোধন করতে। এতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোয়ারেন্টাইন বিষয়ক বিধি ভেঙেছে কিনা, সেই প্রশ্ন উঠছে।

এই আয়োজনে স্বাভাবিকভাবেই সাকিবকে ঘিরে ছিল উৎসুক মানুষের ভিড়। তাদের অনেকের মুখেই ছিল না মাস্ক। গায়ে গা ঘেষে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে অনেককেই। লোকের স্রেই স্রোত ঠেলেই ফিতা কেটে দোকান উদ্বোধন করেন সাকিব। অনেক মানুষের সংস্পর্শে তাকে আসতে হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এই অনুষ্ঠানের যেসব ছবি ঘুরে বেড়াচ্ছে, সেখানে সাকিবকেও এক পর্যায়ে দেখা গেছে মাস্ক খোলা অবস্থায়।

উল্লেখ্য, কোয়ারেন্টাইন বিধি অনুযায়ী বিদেশ থেকে কেউ কোভিড নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এলে তার ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। নেগেটিভ সার্টিফিকেট না নিয়ে এলে প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে থাকার কথা ১৪ দিন। সাকিব যদি নেগেটিভ সার্টিফিকেট নিয়েও আসে, তাহলে হোম কোয়ারেন্টাইনে তার থাকার কথা।

এবিষয়ে সাকিবের পক্ষ থেকে কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি। অন্যদিকে বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, সাকিবের এই ঘটনায় বিসিবি’র বলার মতো কিছু নেই।

তিনি বলেন, “ক্রিকেটাররা যখন বায়ো-বাবলে থাকে, তখন দেখভালের দায়িত্ব আমাদের। সাকিব তো বাবলে নেই। তার ব্যক্তিগত ব্যাপার নিয়ে আমাদের মন্তব্য নেই।”

About

Popular Links