Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

এশিয়া কাপে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে সালমারা

অথচ এই দলটাই আগের ম্যাচে ছিল বিবর্ণ। শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৬৩ রানে গুটিয়ে হার দিয়ে যাত্রা শুরু করেছিল সালমারা। সেই দলটিই টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপে দুইবারের রানার্সআপ পাকিস্তানকে হারিয়েছে ৭ উইকেটে বড় ব্যবধানে।

আপডেট : ০৪ জুন ২০১৮, ০৩:৩৬ পিএম

কুয়ালালামপুরে ২৪ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল সালমা খাতুনের দল। গত ম্যাচের মতো আজকেও বোলিংয়ে দুর্দান্ত ছিল মেয়েরা। ৫ উইকেটে তুলে নিয়ে পাকিস্তানকে রুখে দিয়েছিল মাত্র ৯৫ রানে। জবাবে খেলতে নামা বাংলাদেশের ব্যাটসম্যানরা আজ আর কোনও ভুল করেনি। দলটা পাকিস্তান বলেই বুক চিতিয়ে লড়াই করেছে শেষ পর্যন্ত। ৭ ওভারে ২৫ রানে দুই উইকেট হারানো বাংলাদেশের হয়ে লড়াই করেছেন নিগার সুলগানা। ৩১ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়েছেন।

ম্যাচসেরা ফাহিমাএছাড়া শুরুতে ওপেনার শামিমা সুলতানাও ছিলেন দায়িত্বশীল। নিদা দারের বলে ফেরার আগে করেছেন ৩১ রান। শেষ দিকে নিগার সুলতানার সঙ্গে ১৯ বলে ২৩ রানে অপরাজিত ছিলেন ফাহিমা খাতুন। এই দুইজনে ভর করে ১৭.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

ফাহিমা খাতুন

ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরা হন ফাহিমা খাতুন। ৪ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে নেন ১ উইকেট। ২৩ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন নাহিদা আক্তার। একটি করে নেন সালমা খাতুন ও রুমানা আহমেদ।

About

Popular Links