Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘এভাবে চলতে দেওয়া যাবে না’

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের হোয়াইটওয়াশ করলেও, টেস্ট ফরম্যাটে নিজেদের মেলে ধরতে পারেনি বাংলাদেশ

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ০৯:২৫ পিএম

ওয়েস্ট ইন্ডিজের কাছে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ায় জাতীয় দলের খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের উপর চরমভাবে চটেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান।

চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে ৩ উইকেটে হারে বাংলাদেশ। ৩৯৫ রানের টার্গেট দিয়েও হার এড়াতে পারেনি টাইগাররা। সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে ঢাকা টেস্টে ১৭ রানে হারের লজ্জা পায় বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের হোয়াইটওয়াশ করলেও, টেস্ট ফরম্যাটে নিজেদের মেলে ধরতে পারেনি বাংলাদেশ।

নাজমুল হাসান জানিয়েছেন, সিরিজে বাংলাদেশ দলের পারফরম্যান্স খতিয়ে দেখবে বিসিবি। এমনকি ব্যক্তিগতভাবে শুধুমাত্র অধিনায়ক এবং কোচের সাথেই নয়, খেলোয়াড়দের সাথেও কথা বলবেন তিনি।

হতাশাজনক হারে দলে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়ে তিনি বলেন, “এভাবে চলতে দেয়া যাবে না।” কারণ, বাংলাদেশের পরিকল্পনায় অভাব ছিলো।

ম্যাচ শেষে নাজমুল হাসান বলেন, “আসলে কী হচ্ছে, আমি জানি না। আকরাম খান (ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান) জানেন না। আমি জিজ্ঞাসা করেছি পরিকল্পনা কী ছিল এবং আমরা আজ কীভাবে ব্যাটিং করব। কেউ জানে না, নির্বাচকরা কী বলেছিল তা আমি জানি না। কারণ, আমরা সেখানে যেতে পারি না (জৈব-সুরক্ষার কারণে)। এই হলো অবস্থা। কী হয়েছে তা জানতে হবে। আমি বেশি কিছু জানি না। আমি যত তাড়াতাড়ি জানতে পারি আপনাদের জানাবো।”

তিনি আরও বলেন, “আমি স্বীকার করি, সমস্যা সর্বত্রই আছে। দু’টি টেস্ট সিরিজ দেখার পর, আমি বুঝতে পারছি, সমস্যা আছে।”

তিনি আরও বলেন, “এখানে কি ঘটছে তা আমার আগে জানতে হবে। তাদের পরিকল্পনা কী ছিল? এই ব্যাপারগুলি আগে জানা দরকার। আমি দলের সাথে জড়িত হতে পারি নাই। একদিন জুম মিটিংয়ে পুরো টিমের সাথে কথা হয়েছিল তবে তা যথেষ্ট ছিল না।”

মাত্র এক পেসার নিয়ে দুই টেস্ট খেলানোর সমালোচনা করেছেন নাজমুল হাসান। প্রথম টেস্টে মুস্তাফিজুর রহমান ও দ্বিতীয় টেস্টে আবু জায়েদ খেলেন।

তিনি বলেন, “একসময় এমন ছিলো, আমরা শুধুমাত্র স্পিন নির্ভর দল ছিলাম। তবে এখন আমাদের কিছু ভাল পেসার রয়েছে। এমনকি স্কোয়াডেও পাঁচজন পেসার ছিল, তবে আমরা মাত্র একজন পেসার খেলিয়েছি।”

About

Popular Links