Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বর্ণ জিতলেন শোয়ার্জনেগারের ভক্ত মাকসুদা

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের 'মেয়েদের জাতীয় উন্মুক্ত শরীর গঠন প্রতিযোগিতা'য় এবছর চ্যাম্পিয়ন হয়েছেন মাকসুদা আক্তার

আপডেট : ০৫ এপ্রিল ২০২১, ১১:৪০ এএম

আর্নল্ড শোয়ার্জনেগার। হলিউডের জনপ্রিয় অভিনেতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব। তবে এদুটো পরিচয়ের বাইরেও তার আরেকটি পরিচয় বরাবরই শরীরচর্চায় সবাইকে উৎসাহ দেন তিনি। এবার শোয়ার্জনেগারের এক ভক্ত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে জিতিছেন স্বর্ণপদক। 

গেমসের "মেয়েদের জাতীয় উন্মুক্ত শরীর গঠন প্রতিযোগিতা"য় এবছর চ্যাম্পিয়ন হয়েছেন মাকসুদা আক্তার। দুই বছর ধরে বাংলাদেশে আয়োজিত এ প্রতিযোগিতায় গতবার রানারআপ হলেও এবার স্বর্ণ জিতে নিয়েছেন শোয়ার্জনেগারের এই ভক্ত।

রবিবার (৪ এপ্রিল) জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ওমেনস ইভেন্ট ওপেন ক্যাটাগরিতে স্বর্ণ জিতেছেন এই আনসারকন্যা। একই ইভেন্টে রৌপ্যপদক পেয়েছেন "রুশলান স্টুডিও"র কর্ণধার মিম আকতার। এবং ব্রোঞ্জপদক পেয়েছেন "দ্য ওয়ারিয়রস ক্লাব ঢাকা"র তানজিম আকতার।

এ বছর ১৫টি স্বর্ণপদকের ১১টিই ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ আনসারের প্রতিযোগীরা।। রবিবার গেমসের শেষ দিনেও পাঁচটি পদকের চারটিই জিতে নেয় তারা।

অপরদিকে "৮৫ কেজির বেশি" ওজন শ্রেণিতে সুমন চন্দ্র দাস পেয়েছেন স্বর্ণপদক। একই ইভেন্টে দ্বিতীয় হয়েছেন "ফিটনেস টাইম জিম"র হারুন অর রশিদ। এবং তৃতীয় হয়েছেন "ঢাকা জি"র রেজাউল ইসলাম।

"সিনিয়র বডি বিল্ডিং ৮০ কেজি" ওজন শ্রেণিতে প্রথম হয়েছেন "ডেমরা গ্যালাক্সি জিম"র মোহাম্মদ আল আমিন শরিফ। এই ইভেন্টে দ্বিতীয় হয়েছেন আনসারের রিয়াজ উদ্দিন। এবং তৃতীয় হয়েছেন "এক্সট্রিম ফিটনেস"র মোহাম্মদ দেলোয়ার।

গেমসে "সিনিয়র বডি বিল্ডিং ৮৫ কেজি" ওজন শ্রেণিতে আনসারের মোহাম্মদ নাজমুস সাকিব ভূঁইয়া স্বর্ণপদক জিতেছেন এবং "সিনিয়র বডি বিল্ডিং ৭৫ কেজি" ওজন শ্রেণিতেও স্বর্ণপদক জিতেছেন আনসারের আনোয়ার হোসেন।

About

Popular Links