Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

১৬১ কোটি টাকায় টিভি স্বত্ব বিক্রি করলো বিসিবি

১৬১ কোটি ৭৩ লাখ টাকায় ২০২৩ সাল পর্যন্ত নিজেদের স্বত্ব বিক্রি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

আপডেট : ১৮ মে ২০২১, ০৫:৫৮ পিএম

১৬১ কোটি ৭৩ লাখ টাকায় ২০২৩ সাল পর্যন্ত নিজেদের স্বত্ব বিক্রি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপণন সংস্থা “বান টেক” এর কাছে আগামী দুই বছরের জন্য সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে বিসিবি। 

মঙ্গলবার (১৮ মে) ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে “বান টেক” নামে সংস্থাটির নিলামটিতে জিতে যাওয়ার কথা বলা হয়েছে। এতে বলা হয়েছে, গত মাসে  এ সংক্রান্ত নিলাম আয়োজন করে স্বত্ব বিক্রির জন্য একটি নির্দিষ্ট  দাম বেধে দেয় বিসিবি। 

ফলে আসন্ন বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজটি বান টেকের  আওতায় সম্প্রচারিত হবে। এছাড়া, এ বছর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফর এবং আগামী বছর ভারত সফরসহ দশটি হোম সিরিজ অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে অস্ট্রেলিয়ায় কেবল টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে এবং আইসিসির ফিউচার ট্যুরস প্রোগ্রাম অনুসারে, ইংল্যান্ডের এবারের বিশ্বকাপ টি-টোয়েন্টির ঠিক আগে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি রয়েছে।

ভারত ২০২২ সালের নভেম্বরে দু'টি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে নামবে। এই দলগুলো ছাড়াও শ্রীলঙ্কা (দুবার), নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজেরও ২০২৩ সালের জানুয়ারী পর্যন্ত বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। এর আগে গাজী টিভির সাথে বিগত ছয় বছরে ৮০ টি আন্তর্জাতিক ম্যাচ অন্তর্ভুক্ত ছিল। যার মধ্যে ২০১৪ এবং ২০১৫ সালে দু'বার ভারত সফর করেছিল বাংলাদেশ। এছাড়া ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় একবার করে সফর করেছিল।

প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ  গাজীর টিভির সাথে ছয় বছরের জন্য ১৮ কোটি ৬৫ লাখ ৮২ হাজার টাকার চুক্তি ছিল বিসিবির। তবে নতুন চুক্তিতে বিসিবি যথেষ্ট সন্তুষ্ট এবং মঙ্গলবার এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে, এমনটিও ওই প্রতিবেদনে বলা হয়েছে।

বিসিবি'র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, "আগামীকাল বোর্ডের অনুমোদনের পর আমরা এ সংক্রান্ত তথ্য প্রকাশ করব। আপাতত পরিস্থিতি বিবেচনা করে এটি অবশ্যই একটি ভাল চুক্তি। বান টেক একমাত্র দরদাতা ছিল এবং তারা নির্ধারিত দাম পূরণ করেছে।

এরআগে এ বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের হোম সিরিজের জন্য (আনুমানিক) ২.১২ মিলিয়ন ডলার দামে সাফল্যের সাথে নিলামের আয়োজন করেছিল বান টেক।

About

Popular Links