Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

রোনালদোকে অনুসরণ করলে শাস্তি হতে পারে ফুটবলারদের

বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে দলগুলোকে তাদের দায়িত্বের কথা মনে করিয়ে দিয়েছে উয়েফা

আপডেট : ১৮ জুন ২০২১, ১০:১৩ পিএম

ইউরো ফুটবলে পর্তুগালের বিপক্ষে ম্যাচের আগে গত রবিবার সংবাদ সম্মেলন করেন ক্রিস্টিয়ানো রোনালদো। সংবাদ সম্মেলনের শুরুতেই টেবিল থেকে কোমল পানীয় “কোকাকোলার” বোতলগুলো সরিয়ে রাখেন রোনালদো। কোমল পানীয় বাদ দিয়ে সবাইকে পানি খাওয়ার ওপর জোর দিতে বলেন স্বাস্থ্যসচেতন রোনালদো।

আর তাতেই ঘটে যায় বড় বিপত্তি। কারণ রোনালদো টেবিল থেকে যে কোমল পানীয় বোতল সরিয়ে রেখেছিলেন, তা ছিল উয়েফার বড় স্পন্সর কোকাকোলার। ফলে কোকাকোলার ওপর এর নেতিবাচক প্রভাব পড়ে শেয়ারবাজারেও। মাত্র আটঘন্টার মধ্যে কোকাকোলার ব্র্যান্ড  মূল্য কমে যায় ৪০০ কোটি ডলার অর্থাৎ কোকাকোলার ৩৩ হাজার ৯১৫ কোটি টাকা।

এ প্রসঙ্গে কোকাকোলার পক্ষ থেকে প্রকাশ্যে তেমন কোনো প্রতিক্রিয়া না দেখালেও স্পন্সররা যে বিষয়টি পছন্দ করেননি তা বোঝা গেছে উয়েফার সতর্কবার্তায়।

বৃহস্পতিবার (১৭ জুন) এক বিবৃতি দিয়ে দলগুলোকে তাদের দায়িত্বের কথা মনে করিয়ে দিয়েছে উয়েফা। স্পন্সরদের সঙ্গে করা চুক্তি সম্মান না করলে শাস্তি দেওয়া হবে, সেটাও জানিয়ে দেওয়া হয়েছে উয়েফার বিবৃতিতে।

বিবৃতিতে বলা হয়, ‘উয়েফা মনে করিয়ে দিতে চায়, টুর্নামেন্ট আয়োজন করার জন্য স্পন্সর খুবই জরুরি। ইউরোপজুড়ে ফুটবল ছড়িয়ে দেওয়ার জন্য, বিশেষ করে শিশু ও নারীদের মধ্যে, এসব সহযোগী প্রতিষ্ঠানের সাহায্য খুবই প্রয়োজনীয়।’

প্রসঙ্গত, রোনালদোর ওই ঘটনার পরদিনই জার্মানির বিপক্ষে ম্যাচসেরা ফরাসি মিডফিল্ডার পল পগবা সংবাদ সম্মেলনের টেবিল থেকে সরিয়েছেন বিখ্যাত বিয়ার ব্র্যান্ড হেইনিকেনের বোতল।

অন্য ফুটবলাররাও বিষয়টি নিয়ে মজা করতে শুরু করেছেন। সংবাদ সম্মেলনে এসে ইতালির ম্যানুয়েল লোকাতেল্লিও কোকাকোলার বোতল সরিয়ে দিয়ে পানির বোতল রেখেছেন।

About

Popular Links