Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেসিকে দলে ভেড়াতে অদ্ভুতুড়ে ৬ শর্ত!

বুধবার (৩০ জুন) মধ্যরাত শেষেই ফ্রি এজেন্ট হয়ে যাওয়ায় যেকোন ক্লাবের সামনেই রয়েছে মেসিকে দলে ভেড়ানোর সুযোগ। ব্রাজিলিয়ান ক্লাবটিও তার ব্যতিক্রম নয়

আপডেট : ০২ জুলাই ২০২১, ১০:৩৯ এএম

দল কোনো ম্যাচ জেতে না প্রায় ৪ বছর হয়ে যাচ্ছে। ক্লাবটিকে বলা হয় বিশ্বের সবচেয়ে বাজে ক্লাব। সেই ক্লাবটিই কি না লিওনেল মেসিকে দলে ভেড়াতে দিল অদ্ভুতুড়ে প্রস্তাব।

বলা হচ্ছে ব্রাজিলের ক্লাব ইবিজ স্পোর্টস ক্লাবের কথা। শুনতে "ছেঁড়া কাথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখা"র মত শোনালেও ঘটনা সত্যি। বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন না করায় বুধবার (৩০ জুন) মধ্যরাত শেষেই ফ্রি এজেন্ট হয়ে গেছেন মেসি। ফলে যেকোন ক্লাবের সামনেই রয়েছে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দলে ভেড়ানোর সুযোগ। ব্রাজিলিয়ান ক্লাবটিও তার ব্যতিক্রম নয়।

বৃহস্পতিবার (১ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজেদের অফিশিয়াল পেজে টুইটের মাধ্যমে ইবিজ স্পোর্টস ক্লাব জানায়, ‘আজ বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির শেষ দিন। আগামীকাল থেকে নতুন কোন ক্লাবে যোগ দিবেন মেসি। সই করুন, মেসি।’

তবে সময়ের সেরা অন্যতম খেলোয়াড়কে দলে টানতে ৬টি শর্তও জুড়ে দিয়েছে ক্লাবটি। শর্তগুলো হচ্ছেঃ

প্রথম শর্ত, মেসির সঙ্গে চুক্তিটি হবে ১৫ বছরের, যা শুরু হবে ২০২১ সালের ১ জুলাই থেকে

দ্বিতীয় শর্ত, মেসির পারিশ্রমিক নির্ধারিত হবে ক্লাবের আয়ের ওপর ভিত্তি করে।

তৃতীয় শর্ত, ক্লাবের হয়ে ভুড়ি ভুড়ি গোল করতে পারবেন না মেসি। 

চতুর্থ শর্ত, কোনোভাবেই দলের হয়ে শিরোপা জয় বা চ্যাম্পিয়ন হওয়া যাবে না। কারণ এতে ইবিস স্পোর্ট ক্লাবের পরাজিত হওয়ার বিশেষ ‘ঐতিহ্য’ ক্ষুণ্ন হবে।

পঞ্চম শর্ত, ইবিস স্পোর্ট ক্লাবে বার্সেলোনার মতো ১০ নম্বর জার্সি পরতে পারবেন না মেসি। কারণ ক্লাবটিতে ১০ নম্বর জার্সি পরে খেলতেন মাউরো শাম্পু। এই ফরোয়ার্ড ১৯৮৭ থেকে ১৯৯৫ পর্যন্ত খেললেও কোনো গোল করেননি। ফলে তার সম্মানে সেই জার্সি আর কাউকে দেওয়া হবে না।

ষষ্ঠ ও শেষ শর্তটি হলো সবচেয়ে অদ্ভুত। সেটি হলো- আয়নার সামনে দাঁড়িয়ে স্বদেশি কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে খাটো করে মেসিকে নিজের মুখে ব্রাজিলের কিংবদন্তি ও ফুটবল সম্রাট পেলের প্রশংসা করতে হবে।

তবে বার্সেলোনা ও মেসি কেউই এ ব্যাপারে কোন মন্তব্য করেননি।

বর্তমানে জাতীয় দল আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জয়ের মিশনে রয়েছেন মেসি। আগামী রবিবার (৪ জুন) শেষ আটে তাদের প্রতিপক্ষ ইকুয়েডর।

About

Popular Links