Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজস্থানে তৈরি হতে যাচ্ছে ভারতের দ্বিতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম

এই খাতে বিসিসিআই ১০০ কোটি টাকা খরচ করার সিদ্ধান্ত নিয়েছে

আপডেট : ০৪ জুলাই ২০২১, ০৮:২৭ পিএম

ভারতের রাজস্থানে তৈরি হতে যাচ্ছে দেশটির দ্বিতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম। এই স্টেডিয়াম তৈরির দায়িত্বে রয়েছে রাজস্থান ক্রিকেট সংস্থা (আরসিএ)। 

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শনিবার (৩ জুলাই) এ কথা জানান আরসিএ সচিব বৈভব গহলৌত। ২৪ থেকে ৩০ মাসের মধ্যে তৈরি হয়ে যাবে স্টেডিয়াম বলে আশা প্রকাশ করেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, স্টেডিয়াম তৈরিতে মোট ২৯০ কোটি টাকা ব্যয় হবে।  ইতোমধ্যেই ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) ১০০ কোটি টাকা এই খাতে খরচ করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া ১০০ কোটি টাকা ব্যাংক থেকে লোন নেওয়া হবে এবং বাকি ৯০ কোটি টাকা আসবে স্পনসরশিপ এবং বক্স বিক্রি থেকে। স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা হবে ৭৫ হাজার।

দুটি ধাপে পরিকাঠামো তৈরি হবে। প্রথম পর্যায়ে ৪০ হাজার মানুষ খেলা দেখতে পাবেন। আন্তর্জাতিক মানের দুটি অনুশীলনের মাঠ, হোটেল, জিম ইত্যাদি থাকবে। সঙ্গে থাকবে চারটি ক্রিকেট অ্যাকাডেমিও।

উল্লেখ্য, চলতি বছরেই আহমেদাবাদে ভারত তথা বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদী স্টেডিয়ামের (পূর্ব নাম মোতেরা স্টেডিয়াম) উদ্বোধন করা হয়েছে, যার দর্শক ধারণক্ষমতা ১ লক্ষ ১০ হাজার।   


About

Popular Links