Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

সামনের মাসে আবারও মেসি-রোনালদোর দ্বৈরথ?

এই আয়োজনের মাধ্যমেই আবারও মাঠে ফিরতে যাচ্ছেন দর্শকেরা, ন্যু ক্যাম্পের মোট ধারণক্ষমতার ২০% দর্শক ম্যাচটা দেখতে পারবেন

আপডেট : ২৪ জুলাই ২০২১, ০৩:৪৬ পিএম

প্রায় দেড় দশক ধরে ফুটবল বিশ্বে রাজত্ব করা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো দুজনই দীর্ঘ ৯ বছর ধরে লা লিগায় খেলার কারণে মুখোমুখি হতেন অহরহই। কিন্তু ৩ বছর আগে রোনালদো স্পেন ছেড়ে ইতালিতে পাড়ি জমানোয় দুজনের মুখোমুখি লড়াইয়ে পড়ে সাময়িক যতিচ্ছেদ। সাময়িকই বলতে হচ্ছে, কারণ এর মাঝেও দুজন মুখোমুখি হয়েছেন এবং সামনেও হতে যাচ্ছেন। 

১৯৬৬ সাল থেকে প্রতি বছরই নতুন মৌসুম শুরুর আগে হুয়ান গাম্পার প্রদর্শনী ট্রফির ম্যাচ আয়োজন করে থাকে বার্সেলোনা। বার্সেলোনার হোমগ্রাউন্ড ন্যু ক্যাম্পে আগামী ৮ আগস্ট সেই হুয়ান গাম্পার ট্রফি প্রদর্শনী ম্যাচে জুভেন্টাসের মুখোমুখি হতে যাচ্ছে বার্সেলোনা। ম্যাচটি মাঠে গড়ালে আরও একবার মেসি-রোনালদোর লড়াই উপভোগ করবে গোটা ফুটবল বিশ্ব।

তবে মেসি-রোনালদো আসলেই মুখোমুখি হচ্ছেন কি না তা জানতে এখনো কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। ৬ বারের ব্যালন ডি অর জয়ী মেসি যে এখনো ক্লাবের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ নন। গত ৩০ জুন শেষে বার্সেলোনার সঙ্গে পুরনো চুক্তি শেষ হয়েছিল মেসির।

স্প্যানিশ ও বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে জোর গুঞ্জন, কাতালান ক্লাবটির সঙ্গে ৫ বছরের চুক্তি নবায়ন করেছেন মেসি। যদিও মেসি বা বার্সেলোনা কেউই এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোন মন্তব্য করেনি।

ইএসপিএন সূত্রে জানা যায়, লা লিগার অর্থনৈতিক বিধিনিষেধের কারণে নতুন মৌসুম শুরুর আগেই ৩৪ বছর বয়সী মেসিক নিজেদের খেলোয়াড় হিসেবে নিবন্ধন করাতে বেশ ঝামেলার মধ্যে রয়েছে বার্সেলোনা। তবে তারা আত্মবিশ্বাসী, সামনের মৌসুমেও ব্লাউগ্রানা শার্টেই মাঠ মাতাবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এদিকে, জুভেন্টাসে রোনালদোর দিনও ঘনিয়ে আসছে শেষের দিকে। আগামী মৌসুম শেষেই সিআর সেভেনের সঙ্গে ইতালিয়ান ক্লাবটির চুক্তির মেয়াদ শেষ হবে। ইএসপিএনের মতে, ইতিমধ্যেই ইউরোপের বেশ কিছু ক্লাবের সঙ্গে রোনালদোর পরবর্তী গন্তব্যস্থলের ব্যাপারে আলোচনা চলছে।

গাম্পার ট্রফি আয়োজনের মাধ্যমেই আবারও মাঠে ফিরতে যাচ্ছেন দর্শকেরা। ন্যু ক্যাম্পের মোট ধারণক্ষমতার ২০ শতাংশ দর্শক ম্যাচটা দেখতে পারবেন।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে ন্যু ক্যাম্পেই সর্বশেষ মেসি-রোনালদো একে অপরের মুখোমুখি হয়ে মাঠে নেমেছিলেন। সেই ম্যাচে পেনাল্টি থেকে রোনালদো জোড়া গোল করলেও মেসি ছিলেন গোলবিহীন। রোনালদোর জুভেন্টাস ম্যাচটিও জিতেছিলো ৩-০ গোলে।

উল্লেখ্য, বার্সেলোনা ও জুভেন্টাস  হুয়ান গাম্পার ট্রফিতে সর্বশেষ মুখোমুখি ২০০৫ সালে। সেই ম্যাচেও কাতালানদের হয়ে মাঠে ছিলেন এখনকার ক্লাব অধিনায়ক মেসি।

About

Popular Links