Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

জিম্বাবুয়ের বিরুদ্ধে টাইগারদের টি-টোয়েন্টি সিরিজ জয়

নিজেদের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বারের মত এত বড় রান তাড়া করে টি-টোয়েন্টিতে জয় পেল বাংলাদেশ

আপডেট : ২৫ জুলাই ২০২১, ০৮:৩৭ পিএম

টি-টোয়েন্টি সিরিজের আগের ম্যাচে হারায় সিরিজের দুদলের জন্যেই শেষ ম্যাচটি রূপ নিয়েছিলো অলিখিত ফাইনালে। টানটান উত্তেজনার সেই ফাইনালে সৌম্য সরকারের হাফ সেঞ্চুরি, সাকিব-আফিফের ক্যামিও, মাহমুদউল্লাহর দায়িত্বশীল ইনিংসের পর শামীম হোসেনের ফিনিশিং এর মাধ্যমে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিলো টাইগাররা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা শুরুটা ভালোই করেছিলো। মাঝে একটু ছন্দপতন হলেও নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৯৩ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। দলের হয়ে ওপেনার ওয়েসলি মেদভেরে ৫৪ এবং উইকেটরক্ষক রেগিস চাকাভা ৪৮ রান করেন। সৌম্য সরকার ২টি এবং সাইফুদ্দিন, শরীফুল ও সাকিব আল হাসান ১টি করে উইকেট নেন।

১৯৪ রানের লক্ষ্যে দলীয় ২০ রানের মাথায় ওপেনার মোহাম্মদ নাইমকে হারায় টাইগাররা। সৌম্য ও সাকিব মিলে বিপদ সামাল দিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন। সৌম্য ৬৮ ও সাকিব ২৫ রান করে সাজঘরে ফেরেন। মাহমুদুল্লাহ ৩৪ রান করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে আসলেও এক পর্যায়ে জয়টা বেশ কঠিনই হয়ে দাঁড়িয়েছিলো বাংলাদশের জন্য। তবে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত মাঠে নেমেই ৬ বাউন্ডারিতে ১৫ বলে ৩১ রানের টর্নেডো ইনিংস খেলে ৪ বল বাকি থাকতেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন শামীম হোসেন।

নিজেদের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বারের মত এত বড় রান তাড়া করে ট-টোয়েন্টিতে জয় পেল বাংলাদেশ।

ম্যাচ সেরার পুরষ্কার জেতেন সৌম্য সরকার।

উল্লেখ্য, এর আগে একমাত্র টেস্ট এবং ওয়ানডে সিরিজের জিম্বাবুয়েকে ধবলধোলাই করেছিলো টাইগাররা।

About

Popular Links