Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বার্সেলোনা-মেসির ২১ বছরের সম্পর্ক ছিন্ন

বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিবৃতি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ১২:১৪ এএম

সেই ২০০৩ সালে ক্লাবের বয়সভিত্তিক দলের হয়ে মাঠে নামা। এরপর মেসি আর বার্সেলোনা, গত দেড় দশকে হয়ে উঠেছিলেন এক অপরের পরিপূরক। গত মৌসুমে একবার ছাড়ার কথা উঠলেও অনেক জল্পনা-কল্পনা শেষে প্রিয় ক্লাবেই থেকে যান তিনি। কিন্তু এবার আর তেমনটা হচ্ছে না। বার্সেলোনাকে বিদায় জানাতেই হচ্ছে লিওকে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে ফুটবল ক্লাব বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিবৃতি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিষয়টি নিশ্চিত করেছে লা লিগা কর্তৃপক্ষও। আর্থিক এবং লিগের কাঠামোগত বাধ্যবাধকতার জন্য এই সিদ্ধান্ত নিতে হচ্ছে উভয়পক্ষকে।

এ বিষয়ে দেওয়া বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ বলেছে, বার্সেলোনা এবং মেসি উভয়েই নতুন চুক্তির ব্যাপারে একমত হলেও অর্থনৈতিক এবং কাঠামোগত (লা লিগার) বাধ্যবাধকতার কারণে এটা আর সম্ভব নয়।

সে কারণে মেসির আর বার্সায় থাকা হচ্ছে না। মেসি এবং ক্লাবের ইচ্ছা শেষ পর্যন্ত পূরণ না হওয়ায় উভয়পক্ষই অনুতপ্ত।

বিবৃতিতে মেসিকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছে ক্লাব।

গত জুনে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর এতদিনে চাইলে অন্য যেকোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারতেন মেসি। কিন্তু ক্লাব সবসময় তাকে রেখে দেওয়ার বিষয়ে আশাবাদী ছিল।

৩৪ বছর বয়সী এই মহাতারকা বার্সেলোনার সঙ্গে আরও পাঁচ বছরের চুক্তি করতে যাচ্ছেন, এমনটাও শোনা যাচ্ছিল।

এর আগে ২০২০ সালের আগস্টে তৎকালীন ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউর সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ায় ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। কিন্তু নতুন প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা তাকে থেকে যাওয়ার ব্যাপারে রাজি করাতে পেরেছিলেন।

১৩ বছর বয়সে বার্সেলোনার হয়ে প্রথম মাঠে নামেন মেসি। ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করে তিনিই সব ধরনের প্রতিযোগিতায় কাতালান ক্লাবটির সর্বোচ্চ গোলদাতা।

About

Popular Links