Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

উয়েফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় নেই মেসি-রোনালদো

শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন- ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা (বেলজিয়াম), চেলসির এনগোলো কন্তে (ফ্রান্স) ও জর্জিনহো (ইতালি)

আপডেট : ১৯ আগস্ট ২০২১, ১১:২৫ পিএম

সময়ের অন্যতম সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দিন কি ফুরিয়ে আসছে! মাঠের পাশাপাশি বর্ষসেরা পুরস্কার অর্জনের দৌঁড়ে যাদের আধিপত্য চলে আসছে, তাদের কি না জায়গাই হলো না উয়েফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায়।

২০১১ সাল থেকে প্রতিবারই বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন মেসি-রোনালদোর অন্তত এক জন। কিন্তু গত বারের মতো এবারও ফুটবল দুনিয়াকে শাসন করে চলা দুই তারকার কেউই এবার স্থান করে নিতে পারেননি।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ২০২০-২১ মৌসুমের উয়েফা মেন’স প্লেয়ার অব দ্য ইয়ার পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। এই পুরস্কারটি দেওয়া হয় মূলত উয়েফার আয়োজিত টুর্নামেন্টগুলোর পারফরম্যান্সের ভিত্তিতে।

উয়েফার এবারের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় আছেন তিনজন। সবাই গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছেন।

শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন- ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা (বেলজিয়াম) তার সঙ্গে আছেন চেলসির দুই ফুটবলার এনগোলো কন্তে (ফ্রান্স) ও জর্জিনহো (ইতালি)। 

নারীদের ফুটবলে একক আধিপত্য বার্সেলোনার। ক্লাবটির হয়ে খেলা স্প্যানিশ দুই ফুটবলার জেনিফার হেরমুসুর ও অ্যালেক্সিয়া পুটলোসের সঙ্গে আছেন লাইকে মার্টিনস। 

পুরুষদের দলের কোচের তালিকায় আছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠা দুই কোচ। ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা ও চেলসির থমাস টুখেলের সঙ্গে আছেন ইতালি জাতীয় দলকে এবারের ইউরো জেতানো রবার্তো মানচিনি। মেয়েদের কোচের তালিকায় আছেন বার্সেলোনার লুইস কোরটেস, সুইডেন নারী দলের পিটার গেরহার্ডসন ও চেলসির এমা হেইস।

উল্লেখ্য, উয়েফা বেস্ট প্লেয়ার ইন ইউরোপ পুরস্কারের নাম পাল্টে উয়েফা মেন’স প্লেয়ার অব দ্য ইয়ার করা হয়েছিল ২০১১ সালে। এরপর সর্বোচ্চ তিনবার এই সম্মাননা জিতেছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো আর দুবার জিতেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি।

About

Popular Links