Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের শুভসূচনা

টাইগারদের বোলিং তোপে কোনো প্রতিরোধই গরে তুলতে না পেরে মাত্র ৬০ রানে অলআউট হয়ে টি-টোয়েন্টিতে সর্বনিম্ন স্কোরের লজ্জায় ডোবে নিউজিল্যান্ড

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২১, ০৭:০১ পিএম

বাংলাদেশের জয় আসলে অনেকটা নিশ্চিত করে দিয়েছিলেন বোলাররাই। ব্যাটসম্যানরা জয়ের আনুষ্ঠানিকতাটাই সেরেছেন কেবল। ফলশ্রুতিতে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে শুরুটা ভালোই করলো বাংলাদেশ।

বুধবার (১ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। কিন্তু বাংলাদেশি বোলারদের রুদ্রমূর্তির সামনে তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ। টাইগারদের বোলিং তোপে কোনো প্রতিরোধই গরে তুলতে না পেরে মাত্র ৬০ রানে অলআউট হয়ে টি-টোয়েন্টিতে সর্বনিম্ন স্কোরের লজ্জায় ডোবে নিউজিল্যান্ড।

কিউই অধিনায়ক ও উইকেটরক্ষক টম ল্যাথাম এবং হেনরু নিকোলস দুজনই ১৮ রান করেন। তারা ব্যতীত আর কোন কিউই ব্যাটসম্যনই রানের খাতায় দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। বাংলাদেশি বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমান ৩টি এবং সাকিব আল হাসান, মোহাম্মদ সিফুদ্দিন এবং নাসুম আহমেদ ২টি করে উইকেট নেন।

৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি লাল-সবুজদেরও। দুই ওপেনার লিটন দাশ ও মোহাম্মদ নাইম ১ রান করে সাজঘরে ফিরলে ৭ রানের মধ্যেই ২ উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু সাকিব, মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমের ওপর ভর করে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা। সাকিব করেন ২৫ রান। অন্যদিকে, মাহমুদুল্লাহ ১৪ এবং মুশফিক ১৬ রান করে অপরাজিত থাকেন।

ম্যাচসেরার পুরস্কার জিতে নেন সাকিব আল হাসান।

একই ভেন্যুতে শুক্রবার (৩ সেপ্টেম্বর) সিরিজের পরবর্তী ম্যাচ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে।

About

Popular Links