Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিসবাহ-ওয়াকারের পদত্যাগ

সাকলাইন মুশতাক এবং আব্দুল রাজ্জাককে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ করেছে পিসিবি

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:০০ পিএম

পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ মিসবাহ-উল-হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুস নিজ নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন বলে সোমবার (৬ সেপ্টেম্বর) দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে।

সাবেক অফ স্পিনার সাকলাইন মুশতাক এবং অলরাউন্ডার আব্দুল রাজ্জাককে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ করেছে পিসিবি। 

মিসবাহ এক বিবৃতিতে বলেন, “জ্যামাইকার কোয়ারেন্টিনে থেকে আমি আমার ২৪ মাসের সময়টা বিশ্লেষণ করার সুযোগ পেয়েছি। আগামী কয়েক মাস আন্তর্জাতিক ক্রিকেটের যে সূচি, তাতে বুঝতে পারছি, আমাকে একটা বড় সময় পরিবারের বাইরে জৈব সুরক্ষিত পরিবেশে কাটাতে হবে। আমি পাকিস্তান দলের হেড কোচের পদ থেকে সে কারণেই পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।"


মিসবাহ এবং ওয়াকার দুজনকেই ২০১৯ সালের সেপ্টেম্বরে তাদের দায়িত্ব দেওয়া হয়েছিল এবং তাদের চুক্তির মেয়াদ এখনও এক বছর বাকি ছিল।


পদত্যাগ প্রসঙ্গে ওয়াকার বলেছেন, “পাকিস্তান দল ও এর তরুণ প্রতিভাদের সঙ্গে কাজ করাটা আমার জন্য খুব গৌরব আর সন্তুষ্টির বিষয় ছিল। আমি মনে করি আমি যাদের নিয়ে কাজ করেছি, তাদের সবারই উন্নতি হয়েছে। করোনার কারণে গত ১৬ মাস আমরা জৈব সুরক্ষা বলয়ের যে অভিজ্ঞতা নিয়েছি, সেটা একেবারেই নজিরবিহীন। এমন কিছু কখনোই আমরা আমাদের খেলোয়াড়ি জীবনে দেখিনি।”

পাকিস্তান নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলবে, যা ১৮বছরের মধ্যে কিউইদের প্রথম দেশ সফর হবে। প্রথম ওয়ানডে ১৭ সেপ্টেম্বর রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে।

About

Popular Links