Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

টানা তৃতীয় সিরিজ জয়ে বোলারদের প্রশংসায় মাহমুদউল্লাহ

৮ উইকেট নিয়ে বাংলাদেশ স্পিনার নাসুম আহমেদ এবং ১৫৯ রান করে নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম সিরিজসেরার পুরস্কার পান

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২১, ১০:৩০ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে হারলেও ৩-২ ব্যবধানে কিউইদের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। সিরিজ জয়ের সিংহভাগ কৃতিত্ব বোলারদের দিলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তবে সঙ্গে ব্যাটসম্যানদের কাছ থেকে আরও ইতিবাচক ফলাফল আনার কথাও বলেছেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচের হার নিয়ে মাহমুদুল্লাহ বলেন, “পরাজয়ে হতাশ। কিন্তু তারা ভালো খেলেছে এবং ভালো স্কোর করেছে যা আমরা টপকাতে পারিনি। তবে সিরিজ জিতে আমরা খুশি। বোলাররা ভালো পারফর্ম করেছে কিন্তু আমরা আশানুরূপ ব্যাটিং করতে পারিনি। বোলাররা তাদের হৃদয় নিংড়ে দিয়ে বোলিং করেছে।”

ব্যাটিং ব্যর্থতা নিয়ে তিনি বলেন, “ব্যাটিংয়ে আমাদের শুরুটা ভালো হয়নি। মাঝে আমি এবং আফিফ ভাল একটি জুটি দাঁড় করালেও কিন্তু তারা (নিউজিল্যান্ড) শেষ পর্যন্ত ভালো বোলিং করেছিল।”

টাইগার দলপতি বলেন, “সামগ্রিকভাবে আমরা ভালো ক্রিকেট খেলে পরপর তিনটি সিরিজ জিতেছি এবং এটি একটি ভালো অনুভূতি। আশা করছি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভালো পারফর্ম করব এবং কয়েকটি ম্যাচ জিতব।”

৮ উইকেট নিয়ে বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদ এবং ১৫৯ রান করে নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম সিরিজসেরার পুরস্কার পান।

প্রতিকূল পরিবেশে তরুণ এবং অনভিজ্ঞ নিউজিল্যান্ড দল কঠিন লড়াই করে সিরিজের শেষ দুটি ম্যাচ জেতায় নিজ দলের পারফরম্যান্সে খুশি কিউই অধিনায়ক ল্যাথাম।

টম ল্যাথাম বলেন, “সিরিজের প্রথম চারটি ম্যাচের পর আমরা সব বিভাগে ভালো করতে পেরেছি। ভালোভাবে সফরটি শেষ করা খুবই ইতিবাচক। এটি ব্যাটিংয়ের জন্য একটি ভাল উইকেট ছিল। ওপেনাররা ভালো শুরু এনে দিয়ে ভাল স্কোর গড়ে শেষ করার জন্যে মিডল অর্ডারের কাজটা সহজ করে দিয়েছিলো।”

কিউই অধিনায়ক আরও বলেন, “বোলাররা সিরিজ জুড়ে অসাধারণ বোলিং করেছে এবং তারা আবার আগের ম্যাচ থেকে প্রাপ্ত শিক্ষা কাজে লাগিয়েছে। আশা করছি কিছু ইতিবাচক বিষয় নিয়ে আমরা পাকিস্তান সফরে নিয়ে যাবো- যা খেলোয়াড়দের জন্য আরেকটি সুযোগ।”

About

Popular Links