Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

পচেত্তিনো: ছন্দে ফিরতে সময় লাগবে মেসি-নেইমার-এম্বাপ্পের

দল হিসেবে খেলতে না পারাকেই এই ত্রয়ীর অনুজ্জ্বলতা ও দলের ব্যর্থতার কারণ বলে মনে করেন এই আর্জেন্টাইন কোচ

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৪১ পিএম

দলে আগে থেকেই ছিলেন নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগকে পাখির চোখ করা প্যারিস সেইন্ট জার্মেইন ইউরোপ সেরা হওয়ার লক্ষ্যে এবার দলে ভিড়িয়েছে ছয় বারের ব্যালন ডি অর জয়ী লিওনেল মেসিকে। নেইমার ও এমবাপ্পের সঙ্গে মেসি যুক্ত হয়ে তিন জন মিলে একটি বিধ্বংসী ত্রয়ী গড়ে উঠবে- এমনটাই প্রত্যাশা ছিল সবার।

কিন্তু বুধবার (১৫ সেপ্টেম্বর) প্রথমবার একসঙ্গে এই ত্রয়ী মাঠে নেমে প্রত্যশার ছিটেফোঁটাও পুরণ করতে পারেননি। ফরাসি ক্লাবটির হয়ে অভিষেকের দিনে ১২০ গোল নিয়ে প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা মেসি ছিলেন গোলহীন। নেইমার ছিলেন অনুজ্জ্বল। আর দলের একমাত্র গোলে সরাসরি অবদান রাখলেও চোটের কারণে মাঠ ছাড়তে হয়েছে এমবাপ্পেকে।

এ প্রসঙ্গে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো জানান, মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীর আরও কিছু সময় প্রয়োজন। তিনি বলেন, “তাদের একসঙ্গে জ্বলে উঠতে আরও সময়ের প্রয়োজন।"

পিএসজির আক্রমণভাগের ত্রয়ীর হতাশাজনক পারফরম্যান্সের ফলে তুলনামুলক সহজ প্রতিপক্ষ ক্লাব ক্লাব ব্রাগার বিপক্ষে ১-১ গোলের ড্র দিয়ে ইউরোপ যাত্রা শুরু করেছে প্যারিসের ক্লাবটি। 

দল হিসেবে খেলতে না পারাকেই এই ত্রয়ীর অনুজ্জ্বলতা ও দলের ব্যর্থতার কারণ বলে মনে করেন এই আর্জেন্টাইন কোচ। এ ব্যাপারে তিনি বলেন, "আমি  আগেই এটি স্পষ্ট করে দিয়েছিলাম যে আমরা এখনও একটি দল হিসেবে খেলতে পারছি না এর জন্য আমাদের কাজ করা প্রয়োজন।"

মেসি, নেইমার, এমবাপ্পের বাজে দিনটির সুযোগ দারুণভাবে কাজে লাগিয়ে বেলজিয়ান ক্লাবটি মার্কো ভেরাত্তির অনুপস্থিতিতে পিএসজির মিডফিল্ডকে প্রায় নিষ্ক্রিয় করে রেখেছিল। ফলে ডানিলো এবং জর্জিনিও উইনালডামের পরিবর্তে বদলি হিসেবে জুলিয়ান ড্রাক্সলার ও লিয়ান্দ্রো প্যারেডেসকে নামালেও কাজের কাজ কিছুই হয়নি।

পচেত্তিনো এ বিষয়ে বলেন, "আমাদের আরও ধারাবাহিকতা এবং নিখুঁত হওয়ার প্রয়োজন ছিল। আমরা অনেক ভুল করেছি। কিন্তু এত কিছুর পরেও আমি আমার খেলোয়াড়দের নিয়ে সন্তুষ্ট। ঠাণ্ডা মাথায় আমাদের কাজ চালিয়ে যেতে হবে।"

About

Popular Links