Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘মদপান’ নিয়ে যা বললেন মামুনুল

কাজী সালাউদ্দিনের পর দ্বিতীয় ফুটবলার হিসেবে দেশের বাইরে পেশাদার লিগে খেলেছেন মামুনুল ইসলাম। কিন্তু এই তারকা মিডফিল্ডারের পারফরম্যান্স নিচে নামতে শুরু করেছে ৩০ বছর বয়সেই। তাছাড়া গত কয়েক মৌসুমে শৃঙ্খলাভঙ্গের কারণে ছিলেন আলোচনায়। সেজন্য জরিমানাও গুনতে হয়েছে। চট্টগ্রাম আবাহনীতে থাকার সময় ক্যাম্প ছেড়ে বাইরে থাকায় ক্লাব সংশ্লিষ্ট অনেকের ধারণা, মদপানে আসক্ত তিনি, আর তাই তার ক্যারিয়ার নিম্নগামী।

আপডেট : ১০ জুন ২০১৮, ০৮:৩৬ পিএম

এতদিন এ বিষয়ে সরাসরি কোনও কথা বলেননি মামুনুল। এবার চট্টগ্রাম আবাহনী থেকে ৩৭ লাখ টাকায় ঢাকা আবাহনীতে যোগ দিয়েছেন এই মিডফিল্ডার। সব অভিযোগ প্রত্যাখ্যান করে মামুনুলের বক্তব্য, আমি সিগারেট খাই না, মদও খাই না। কেউ এমন কিছু প্রমাণ করতে পারবে না। যারা আমার নামে এসব বলে, ভুল বলে। মদপান করলে জাতীয় দলে খেলছি কীভাবে? যোগ্যতা আছে বলেই এখনও খেলে যাচ্ছি।

গত মৌসুমে চট্টগ্রাম আবাহনীতে থাকার সময়ের দুঃসহ স্মৃতি তাকে এখনও তাড়িয়ে বেড়ায়, আমি মদপান করিনি, না করেই শাস্তি পেয়েছি। মাঝে-মধ্যে বিয়ার খাই। তা-ও আবার বন্ধুদের আসরে কিংবা খেলা না থাকলে। আমাদের খেলোয়াড়দের ৯০ ভাগ সিগারেট খায়। কিন্তু আমি খাই না।

এমন অপপ্রচারের পেছনে কোচ সাইফুল বারী টিটুকে দায়ী করেছেন মামুনুল, শেখ জামালে থাকতে তো কেউ আমার বিরুদ্ধে মদ খাওয়ার অভিযোগ তোলেনি। চট্টগ্রাম আবাহনীতে আসার পর এটা নিয়ে আলোচনা হয়। সেজন্য কোচ টিটু ভাইকে দোষ দেবো। একদিন শাশুড়ি অসুস্থ থাকায় ক্যাম্পে ফিরতে রাত হয়। তখন এটা রটে যায়, আর যা ছড়িয়েছেন টিটু ভাই। তিনি বলেছেন, আমার বাইরের জীবন ভালো নয়, আমি নাকি ড্রিঙ্ক করি! এবার শেখ রাসেলে আমার আসা নিয়ে কথাবার্তা হচ্ছিল। কিন্তু তিনি বাগড়া দিয়েছেন।

মামুনুলের এমন অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছেন শেখ রাসেল ক্রীড়াচক্রের সম্ভাব্য কোচ টিটু। তিনি বলেছেন, মামুনুল আমার পছন্দের খেলোয়াড়। তার বিরুদ্ধে অপপ্রচার ছড়াবো কেন? তার ব্যক্তিগত জীবন নিয়ে আমি কোনও কথাই বলিনি। সে ক্লাবের বাইরে কী করে, মদ খায় কিনা আমি তা কীভাবে জানব? তার মতো খেলোয়াড় ক্লাব কিংবা জাতীয় দলে এখনও দরকার। চট্টগ্রাম আবাহনীতে কী হয়েছে, সেটা তো সবাই জানে। সেখানে আমার কোনও দোষ ছিল না। তাছাড়া  ক্লাবের কর্মকর্তারাও ছিলেন। মামুনুল যদি আমার ব্যবহারে কোনও কষ্ট পেয়ে থাকে তাহলে আমি দুঃখিত।

About

Popular Links