Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেম্বেলে চলে গেলে বেঁচে যায় বার্সেলোনা?

২০১৭ সালে বার্সার তৎকালীন প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তামেউ ডেম্বেলেকে 'নেইমারের চেয়েও ভালো' বলে অ্যাখ্যা দিয়েছিলেন

আপডেট : ১৫ মার্চ ২০২২, ০৬:০৯ পিএম

২০১৭ সালে নেইমার চলে গেলে ১০৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ওসমান ডেম্বেলেকে দলে ভিড়িয়েছিল বার্সেলোনা। ক্লাবের তৎকালীন প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তামেউ তখন ডেম্বেলেকে “নেইমারের চেয়েও ভালো” বলে অ্যাখ্যা দিয়েছিলেন। কিন্তু নেইমারের অভাব তো পূরণ হয়ইনি, বরং গত সাড়ে চার বছরে নিজের প্রতিভার প্রতিও সুবিচার করতে পারেননি এ ফরাসি উইঙ্গার।

সময়ের পরিক্রমায় বার্সেলোনার কোচ, প্রেসিডেন্ট, স্পোর্টিং ডিরেক্টর সবই বদলেছে। বর্তমানে তাদের কাছেই “অচ্ছুৎ” ২৪ বছর বয়সী এ ফরোয়ার্ড। ইতোমধ্যেই তাকে নতুন ক্লাব খুঁজতেও বলেছে কাতালান ক্লাবটি।

এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

কোপা ডেল রে প্রতিযোগিতার আসন্ন ম্যাচে ডেম্বেলেকে রাখেননি কোচ জাভি হার্নান্দেজ। পরে বুধবার (১৯ জানুয়ারি) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে জাভি ডেম্বেলের বার্সা ছাড়ার পূর্বাভাস দেন। বৃহস্পতিবার ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর মাতেউ অ্যালেমানি জানালেন চলমান শীতকালীন দলবদলের মধ্যেই নতুন ক্লাব খুঁজতে হবে ডেম্বেলেকে।

মাতেউ অ্যালেমানি বলেন, “ডেম্বেলের এজেন্টের সঙ্গে আমরা গত বছরের জুলাইয়ে নতুন চুক্তির ব্যাপারে আমরা কথা বলা শুরু করেছিলাম। এরপর ৬-৭ মাস পেরিয়ে গিয়েছে। এর মাঝে বার্সেলোনাও তাকে বিভিন্ন প্রস্তাব দেয়। আমরা চেয়েছিলাম সে (ডেম্বেলে) দলের সঙ্গে থাকুক। ক্লাবের পক্ষ থেকে করা বিভিন্ন প্রস্তাব কৌশলে প্রত্যাখ্যান করেছে তার প্রতিনিধিরা।”

বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর আরও বলেন, “তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতে আর ১১ দিন বাকি। ক্লাব বুঝতে পারছে তার চুক্তি নবায়নের কোনো ইচ্ছে নেই এবং বার্সেলোনার ভবিষ্যৎ প্রকল্পের প্রতি সে শ্রদ্ধাশীল নয়। তাকে এবং তার এজেন্টকে ৩১ জানুয়ারির আগে নতুন ক্লাব খুঁজে নিতে বলা হয়েছে।”

সব মিলিয়ে ডেম্বেলের সামনে এখন দুটি পথ খোলা। হয় তাকে বার্সেলোনার পক্ষ থেকে দেওয়া নতুন চুক্তিতে সই করতে হবে নয়তো দল ছাড়তে হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় দিবাগত আড়াইটায় সান মেমেসে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধের কোপা ডেল-রের শেষ ষোলোর ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা।

About

Popular Links