Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্পট ফিক্সিং: আরামবাগের সাবেক সভাপতিকে ফিফার আজীবন নিষেধাজ্ঞা

এর আগে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি একই অভিযোগে তাকে ফুটবল অঙ্গন থেকে নিষিদ্ধ করেছিল

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ০৯:১২ পিএম

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার দায়ে আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এম. স্পোর্টসের স্বত্বাধিকারী মো. মিনহাজুল ইসলাম মিনহাজকে বিশ্বব্যাপী আজীবন নিষেধাজ্ঞা দিয়েছে ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা)।

এক প্রতিবেদনে অনলাইন সংবাদমাধ্যম জাগো নিউজ জানিয়েছে, ফিফার ডিসিপ্লিনারিরি কমিটি আরামবাগের এ কর্মকর্তাকে আজীবন নিষিদ্ধ করার সিদ্ধান্তটি বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বাফুফেকে জানিয়ে দিয়েছে।

এছাড়া, বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি বিভিন্ন মেয়াদে আরামবাগ ক্লাবের আরও কর্মকর্তা এবং খেলোয়াড়দের বিশ্বব্যাপী নিষেধাজ্ঞা দিয়েছে।

প্রসঙ্গত, এর আগে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি একই অভিযোগে মিনহাজুল ইসলাম মিনহাজকে ফুটবল অঙ্গন থেকে নিষিদ্ধ করেছিল।

এক নজরে ফিফার সব সিদ্ধান্ত:

- আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এম. স্পোর্টসের স্বত্বাধিকারী মো. মিনহাজুল ইসলাম মিনহাজ, সাবেক টিম ম্যানেজার মো. গওহর জাহাঙ্গীর রুশো, সাবেক ফিটনেস ট্রেইনার ভারতীয় নাগরিক মাইদুল ইসলাম শেখ এবং সাবেক অ্যাসিস্ট্যান্ট টিম ম্যানেজার মো.আরিফ হোসেনকে ফুটবল সংশ্লিষ্ট সব কার্যকলাপ থেকে বিশ্বব্যাপী আজীবন নিষিদ্ধ।

- আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক ফিজিও ভারতীয় নাগরিক সঞ্জয় বোস এবং সাবেক গেম অ্যানালিস্ট/প্লেয়ার এজেন্ট ভারতীয় নাগরিক আজিজুল শেখকে ফুটবল সংশ্লিষ্ট সব কার্যকলাপ থেকে আগামী ১০ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

- আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক খেলোয়াড় আপেল মাহমুদ, আবুল কাশেম মিলন, আল আমিন, মো. রকি, মো. জাহিদ হোসেন, কাজী রাহাদ মিয়া, মোস্তাফিজুর রহমান সৈকত, ওমর ফারুক, রাকিবুল ইসলাম, মেহেদী হাসান ফাহাদ, মিরাজ মোল্লাকে ফুটবল সংশ্লিষ্ট সব কার্যকলাপ থেকে আগামী ১ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।
- আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক খেলোয়াড় নাইজেরিয়ান নাগরিক চিজোবা ক্রিস্টোফারকে ফুটবল সংশ্লিষ্ট সব কার্যকলাপ থেকে আগামী ২ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

- আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক খেলোয়াড় শামীম রেজা, অস্ট্রেলিয়ান নাগরিক স্মিথ ক্রিশ্চিয়ানকে ফুটবল সংশ্লিষ্ট সব কার্যকলাপ থেকে আগামী ৩ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

About

Popular Links