Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

পোষা বিড়ালকে লাথি মেরে সমালোচনার মুখে ফরাসি ফুটবলার

বিষয়টিকে 'বিচ্ছিন্ন' ঘটনা দাবি করলেও নিজের কাজের জন্য ক্ষমা চেয়েছেন কার্ট জুমা

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৮ পিএম

নিজের পোষা বিড়ালকে লাথি মারা এবং সেই ঘটনার ভিডিও ধারণ করায় ফরাসি ফুটবলার কার্ট জুমাকে নিন্দা জানিয়েছে ইংলিশ ক্লাব ওয়েস্টহ্যাম ইউনাইটেড। ২৭ বছর বয়সী এ খেলোয়াড় বর্তমানে ধারে ইংলিশ ক্লাবটিতে খেলছেন। সমালোচনার মুখে নিজের কাজের জন্য ক্ষমাও চেয়েছেন এ ডিফেন্ডার।

সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নিজের পোষা বিড়ালকে মেঝেতে লাথি মারছেন জুমা। লাথি মারা ছাড়াও বিড়ালটির দিকে জুতা ছুঁড়তে এবং সেটিকে ঘরজুড়ে তাড়াও করতে দেখা যায় এ সেন্টারব্যাককে।

প্রিমিয়ার লিগ ক্লাবটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “ছড়িয়ে পড়া ভিডিওতে কার্ট জুমার করা কাজে ওয়েস্টহাম তীব্র নিন্দা জানাচ্ছে। আমরা কার্টের সঙ্গে কথা বলেছি এবং অভ্যন্তরীণভাবে বিষয়টি মিটিয়ে ফেলার চেষ্টা করছি। তবে আমরা পরিষ্কারভাবে জানিয়ে দিচ্ছি, প্রাণীদের প্রতি নিষ্ঠুরতাকে ক্লাব কোনোভাবেই সমর্থন করে না।”

বিষয়টিকে বিচ্ছিন্ন একটি ঘটনা বলে দাবি করলেও নিজের কাজের জন্য ক্ষমা চেয়েছেন কার্ট জুমা।

ফরাসি ডিফেন্ডার বলেন, “আমি নিজের কাজের জন্য ক্ষমা চাচ্ছি। আমার আচরণ নিয়ে কোনো অজুহাত নেই এবং আমি আন্তরিকভাবে দুঃখিত। ভিডিওটি দেখে যারা দুঃখ পেয়েছেন তাদের কাছেও আমি ক্ষমাপ্রার্থী।”

জুমা আরও বলেন, “আমি সবাইকে আশ্বস্ত করে জানাচ্ছি আমার বিড়াল দুটি সুস্থ্য আছে। আমার পরিবার তাদেরকে বেশ আদর-যত্ন করে এবং ভালোবেসে। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এমন ঘটনার কোনো পুনরাবৃত্তি হবে না।”  

এদিকে, কার্ট জুমার ছড়িয়ে পড়া ভিডিওটি নিয়ে নিন্দা জানিয়েছে পশু দাতব্য সংস্থা আরএসপিসিএ। এমনকি তারা বিষয়টি তদন্তও করতে পারে।

সংস্থাটির এক মুখপাত্র বলেন, “কোনো প্রাণীর প্রতি নির্দয় হওয়া কখনোই সমর্থনযোগ্য না। যারা বিষয়টি আমাদের জানিয়েছেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। প্রয়োজন হলে আমরা ঘটনাটি নিয়ে যেকোনো অভিযোগ আমরা খতিয়ে দেখব।”

তবে মেট্রোপলিটন পুলিশ এ ঘটনার তদন্ত করবে না বলে জানিয়েছে।

About

Popular Links