Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিয়ালের বিপক্ষে মাঠে নামতে ‘প্রস্তুত’ এমবাপ্পে

সোমবারে পিএসজির নিয়মিত অনুশীলনে চোট পেয়েছিলেন এই ফরাসি তারকা

আপডেট : ২৩ মে ২০২২, ০১:৩৭ পিএম

দিন দুয়েক আগেই দলের অনুশীলনে চোট পেয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। যদিও চোটটা আদৌ গুরুতর কি-না তা জানা যায়নি। অনেকের ধারণা, রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগে মাঠের বাইরে থাকতে হতে পারে পিএসজি ফরোয়ার্ডকে।

তবে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো জানালেন, রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামতে কিলিয়ান এমবাপ্পে শতভাগ প্রস্তুত। এমনকি তার মাঠে নামার ব্যাপারে কোনো সন্দেহের অবকাশও নেই বলেও জানান এ আর্জেন্টাইন কোচ।

এমবাপ্পের চোট নিয়ে পচেত্তিনো বলেন, ‘‘সে (এমবাপ্পে) ঠিক আছে। প্রথমে তার চোটকে গুরুতর বলে মনে হলেও কয়েক ঘণ্টা পর সে স্বাভাবিকভাবেই হাঁটাচলা করতে পারছিল।’’

এক টিভি অনুষ্ঠানে রিয়ালের বিপক্ষে এমবাপ্পের মাঠে নামার প্রসঙ্গে এ আর্জেন্টাইন কোচ বলেন, ‘‘হ্যাঁ, কাগজে-কলমে আমাদের হাতে এখনও ২৪ ঘণ্টা রয়েছে। তবে সবকিছু মিলিয়ে সে খেলবে।’’

সোমবারের (৭ মার্চ) অনুশীলনে পাওয়া চোট যে তেমন গুরুতর নয়, তা মঙ্গলবারের দলীয় অনুশীলনে এমবাপ্পের স্বাভাবিক উপস্থিতি দেখেই স্পষ্ট।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিতব্য ম্যাচে পাদপ্রদীপের আলোর পুরোটাই যে এমবাপ্পের ওপর থাকবে তা অনেকটাই নিশ্চিত। চলমান মৌসুমে শেষেই প্যারিস সেইন্ট জার্মেইনের সঙ্গে তার চুক্তি শেষ হয়ে যাবে। ফরাসি ক্লাবের পক্ষ থেকে লোভনীয় বেতনে নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হলেও তাতে এমবাপ্পে রাজি হননি।

বরং পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না করে সামনের মৌসুমে এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন বলেই সবার ধারণা। এমনকি সান্তিয়াগো বার্নাব্যুতে আসন্ন ম্যাচে শত্রুপক্ষের ডেরায় থাকলেও দর্শকদের কাছ থেকে ২৩ বছর বয়সী উইঙ্গার অভিবাদন পেতে পারেন বলেও অনেক সংবাদমাধ্যমে গুঞ্জন রয়েছে।

বিষয়টি পচেত্তিনোরও অজানা নয়। তবে এসব ব্যাপার এমবাপ্পের খেলার ওপর প্রভাব ফেলবে না বলেই বিশ্বাস পিএসজি কোচের।

পচেত্তিনো বলেন, ‘‘খেলোয়াড় হিসেবে এমবাপ্পে পরিণত। তার নিজের খেলার সঙ্গে মাঠের বাইরের বিষয়গুলোর কোনো সম্পর্ক নেই। সে শুধুমাত্র ফুটবল খেলে দলকে জেতাতে চায়।’’

বুধবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে মাঠে নামবে পিএসজি। গত ১৫ ফেব্রুয়ারি ঘরের মাঠে প্রথম লেগে এমবাপ্পের শেষ মুহুর্তের গোলে স্প্যানিশ জায়ান্টদের বিপক্ষ ১-০ গোলের জয় পেয়েছিল প্যারিসিয়ানরা।

About

Popular Links