Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

চাইলেও চেলসিকে বিক্রি করতে পারবেন না আব্রামোভিচ

মাঠের বাইরের বিভিন্ন কার্যক্রমে সীমাবদ্ধতা আনতে হবে ইংলিশ ক্লাবটিকে

আপডেট : ১০ মার্চ ২০২২, ১০:১৬ পিএম

ইউক্রেনে রাশিয়ার অভিযানের জবাবে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ ভাবা হয় এমন রুশ ব্যবসায়ীদের ওপর নিষেধাজ্ঞা আরোপসহ যাবতীয় সম্পদ জব্দের সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাজ্য। এ তালিকায় আছেন ইংলিশ ক্লাব চেলসির মালিক রোমান আব্রামোভিচও। ফলে ইচ্ছা থাকলেও লন্ডনের প্রিমিয়ার লিগ ক্লাবটির মালিকানা বিক্রি করতে পারবেন না এ রুশ ধনকুবের।

এতে চেলসির মালিকানা বিক্রি আটকে গেলেও মাঠের কার্যক্রম চালিয়ে যেতে কোনো বাধার মুখোমুখি হবে না তারা। কিন্তু মাঠের বাইরের বিভিন্ন কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধতা আনতে হবে ইংলিশ ক্লাবটিকে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ফক্স স্পোর্টসের এক প্রতিবেদনে জানা যায়, আপাতত চেলসি ক্লাব নতুন করে কোনো খেলোয়াড়কে দলে ভেড়াতে পারবে না। সেই সঙ্গে ক্লাবের খেলোয়াড়দের চুক্তি নবায়নও করতে পারবে না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাজয়ীরা।


আরও পড়ুন- চেলসি মালিকের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা


একই সঙ্গে ক্লাবের কোনো মার্চেন্ডাইজও বিক্রির অনুমতি থাকছে না চেলসির। সেই সঙ্গে নতুন করে ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজ কিংবা প্রতিপক্ষ মাঠে নিজেদের দর্শক ও সমর্থকদের জন্য টিকিট বিক্রির ক্ষমতাও হারিয়েছে লন্ডনের ক্লাবটি। তবে যেসব দর্শক এখন পর্যন্তু পুরো মৌসুমের টিকিট কেটে রেখেছেন, তাদের নিয়ে কোনো প্রকার সমস্যার মুখোমুখি হবে না ব্লুজরা।

এছাড়া, প্রতিপক্ষের মাঠে খেলতে যেতে ২০ হাজার পাউন্ডের (২২ লাখ ৫৮ হাজার ৫৬১ টাকা) বেশি খরচ করতে পারবে না চেলসি। ফলে শিরোপা ধরে রাখার লক্ষ্যে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে লিলের মাঠে লন্ডনের ক্লাবটির সফর পড়েছে প্রশ্নের মুখে।

প্রসঙ্গত, গত সপ্তাহে আব্রামোভিচ বলেছিলেন, নিষেধাজ্ঞার হুমকির কারণে তিনি চেলসিকে বিক্রি করার চেষ্টা করছেন।

বৃহস্পতিবার (১০ মার্চ) যুক্তরাজ্য সরকার জানিয়েছে, আব্রামোভিচের সম্পদ জব্দ করা হয়েছে এবং যুক্তরাজ্যে তার ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। তাকে যুক্তরাজ্যের নাগরিক ও ব্যবসা-প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন করতে নিষেধ করা হয়েছে।

রুশ শিল্পপতি ওলেগ ডেরিপাস্কা এবং রোসনেফেটর প্রধান নির্বাহী ইগর সেচিনও এ নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছেন।

About

Popular Links