Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

তৃতীয় ওয়ানডেতেও দলের সঙ্গেই থাকছেন সাকিব

অসুস্থ পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার জন্য দেশে ফিরে আসার ব্যাপারে এরপরেই সিদ্ধান্ত নেবেন সাকিব

আপডেট : ২২ মার্চ ২০২২, ০৪:০৫ পিএম

পরিবারের তিন সদস্য হাসপাতালে ভর্তি হওয়ার কারণে চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় ওয়ানডেতে সাকিব আল হাসানের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। তবে শেষ পর্যন্ত ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দলের সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদশি অলরাউন্ডার। অসুস্থ পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার জন্য দেশে ফিরে আসার ব্যাপারে এরপরেই সিদ্ধান্ত নেবেন তিনি।   

যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সোমবার (২১ মার্চ) জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকা সিরিজের বাকি অংশ থেকে বিসিবি সাকিবকে ছুটি দিয়েছে এবং সে রাতেই সাকিব দেশে ফিরবেন।

“বিসিবি তাকে ছুটি দিয়েছে এবং আজ রাতেই সে দেশে ফিরছে। পরিবারের সদস্যদরা হাসপাতালে ভর্তি থাকায় সাকিবের মন ভালো না থাকাটা খুবই স্বাভাবিক। এমন কঠিন পরিস্থিতিতে বিসিবি তার পাশে আছে।”

তবে ১৫ মিনিটের মধ্যেই সিদ্ধান্তে পরিবর্তন আনা হয় এবং অন্তত সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে পর্যন্ত সাকিব দলের সঙ্গেই থাকবেন বলে জানান বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ।


আরও পড়ুন- সাকিবের মা ও দুই সন্তান হাসপাতালে


সোমবার সন্ধ্যায় এক ভিডিও বার্তায় গণমাধ্যমকে ভিডিও বার্তায় খালেদ মাহমুদ বলেন, “এটা সত্যি যে জালাল ভাই বলেছিলেন আজ (সোমবার) সাকিবের দেশে ফেরার কথা ছিল। কিন্তু কিছুক্ষণ পরেই সিদ্ধান্ত পাল্টে যায়। সাকিব তৃতীয় ওয়ানডে খেলবেন এবং তারপর সিদ্ধান্ত নেবেন তিনি [ঢাকায়] ফিরে যাবেন নাকি দলের সঙ্গেই থাকবেন।”

তিনি আরও বলেন, “আমি আশা করি এবং প্রার্থনা করছি যেন তার (সাকিব) পরিবারের সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠে। বিষয়টা কারও নিয়ন্ত্রণে নেই। পারিবারিক ব্যাপার সবসময়ই গুরুত্বপূর্ণ, সাকিবের ক্ষেত্রেও তাই। কিন্তু সে খেলতে আগ্রহী। সে প্রথম ম্যাচে ম্যাচসেরা হয়। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে রান করতে না পারলেও ভালো বোলিং করেছিল। সাকিব তৃতীয় ওয়ানডেতে খেলে সিরিজ জিততে ইচ্ছুক। এ অবস্থায় হঠাৎ দলের সঙ্গে না থাকলে যে তা টিম কম্বিনেশনের ওপর প্রভাব ফেলতে পারে, সেটি সাকিব ভালোমতোই জানে।      

এছাড়া, দলের জন্য সাকিবের স্বার্থত্যাগেরও প্রশংসা করেন খালেদ মাহমুদ।

প্রসঙ্গত, রবিবার গভীর রাতে খবর ছড়িয়ে পড়ে সাকিবের পরিবারের সদস্যরা বিভিন্ন অসুস্থতা নিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি।

পারিবারিক সূত্রে জানা গেছে, হৃদরোগে আক্রান্ত হয়ে শাকিবের মা শিরিন আক্তার গত কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। সাকিবের একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেঝো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় তাদেরকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বড় মেয়েও সর্দি-জ্বরে ভুগছে।

এছাড়া, ক্যান্সারে আক্রান্ত শাকিবের শাশুড়িও হাসপাতালে ভর্তি।

সাকিব দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম দুটি ওয়ানডে খেলেছেন এবং সিরিজের প্রথম খেলায় বাংলাদেশের ঐতিহাসিক জয়ে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন। দুই ম্যাচ শেষে ওয়ানডে সিরিজে ১-১ সমতা থাকায় বুধবার (২৩ মার্চ) সেঞ্চুরিয়নে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে মাঠে নামবে টাইগাররা।

About

Popular Links