Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ক্রিকেটার মোশাররফের কবর স্থায়ীভাবে সংরক্ষণের নির্দেশ ডিএনসিসি মেয়রের

গত ১৯ এপ্রিল ব্রেন ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোশাররফ রুবেল

আপডেট : ২৪ এপ্রিল ২০২২, ১১:০৭ পিএম

মানবিক কারণে সদ্য প্রয়াত বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের কবর স্থায়ীভাবে সংরক্ষণ করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দিয়েছেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম।

এর আগে গণমাধ্যমের মাধ্যমে মোশররফ রুবেলের কবর স্থায়ীভাবে সংরক্ষণের জন্য মেয়রের কাছে মৌখিক আবেদন করেন রুবেলের স্ত্রী চৈতি ফারহানা।

ক্রিকেটার রুবেলের মৃত্যুতে শোক প্রকাশ করে মেয়র বলেন, মোশাররফ হোসেন রুবেল নিজের জন্য খেলেনি, দেশের জন্য খেলেছেন। তার অবদান দেশের মানুষকে গর্বিত করেছে। সে কারণে তার কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করা আমাদের দায়িত্ব।”

বর্তমানে ওমরাহ পালনের জন্য মক্কায় অবস্থানরত ডিএনসিসি মেয়র আতিকুল জানান, দেশে ফেরার পর মোশররফ হোসেন রুবেলের কবর সংরক্ষণে নিয়মানুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

গত ১৯ এপ্রিল ব্রেন ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোশাররফ রুবেল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর।

মৃত্যুর পরে তাকে নগরীর বনানী কবরস্থানে দাফন করা হয়। এই কবরস্থানে জমি কিনতে খরচ হয় প্রায় এক কোটি টাকা। রুবেলের কবর দুই বছর পর অন্যদের দাফন করার জন্য অপসারণ করা হবে যার কারণে তার স্ত্রী কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের আবেদন করেছিলেন।

বাংলাদেশের হয়ে পাঁচটি ওয়ানডে খেলা মোশাররফ ঘরোয়া ক্রিকেটে ছিলেন দারুণ সফল। আন্তর্জাতিক ক্রিকেটে তার সর্বশেষ উপস্থিতি ছিল ২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে।

বাঁ-হাতি অলরাউন্ডার মোশাররফ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৩-এর ফাইনালের সেরা খেলোয়াড় ছিলেন। ১৫ বছরেরও বেশি সময়ের ক্যারিয়ারে ঘরোয়া স্তরে তার অসংখ্য ম্যাচ জয়ী পারফরম্যান্স ছিল।

মোশাররফ প্রতিযোগিতামূলক ক্রিকেটে ৫০০-এর বেশি উইকেট শিকার করেছেন। এর মধ্যে পাঁচবার তিনি ৫ উইকেট শিকার করেছেন। এছাড়া, প্রথম শ্রেণির ক্রিকেটে দুটি শতক এবং ১৬টি অর্ধশতকও রয়েছে তার ঝুলিতে।

About

Popular Links