Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেনজেমার ব্যালন ডি অর জয় নিয়ে আত্মবিশ্বাসী ভিনিসিয়াস

২০২১-২২ মৌসুমে এখন পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪১ ম্যাচ খেলে ৪১ গোল করেছেন করিম বেনজেমা

আপডেট : ২৭ এপ্রিল ২০২২, ০২:০০ পিএম

২০১৮ সালে ক্রিস্টিয়ানো রোনালদোর প্রস্থানের পর রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের পুরো নেতৃত্বই নিজের কাঁধে তুলে নিয়েছেন করিম বেনজেমা। চলমান ২০২১-২২ মৌসুমে যেন নিজের ক্যারিয়ারের সুবর্ণ সময় পার করছেন এ ফরাসি ফরোয়ার্ড। ৩৫ বছর বয়সী এ স্ট্রাইকার সাম্প্রতিক সময়ে এতটাই ছন্দে আছেন যে অনেকেই এবার তার হাতে ব্যালন ডি অর দেখতে পাচ্ছেন। এ দলে আছেন তার ক্লাব সতীর্থ ভিনিসিয়াস জুনিয়রও।

২০২১-২২ মৌসুমে এখন পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪১ ম্যাচ খেলে ৪১ গোল করেছেন করিম বেনজেমা। লা লিগায় এখন পর্যন্ত ২৫ গোল করা বেনজেমা নিশ্চিতভাবেই ক্যারিয়ারে প্রথমবারের মতো লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জিততে যাচ্ছেন তিনি। ১৪ গোল করে চ্যাম্পিয়ন্স লিগেও সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বেনজেমা। লা লিগা শিরোপার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগটাও ঘরে এলে বেনজেমার হাতেই যে ব্যালন ডি অর উঠবে, সে বিষয়ে কারও সন্দেহের অবকাশ থাকার কথা না।

বিষয়টি জানেন বেনজেমার রিয়াল মাদ্রিদ সতীর্থ ভিনিসিয়াসও। এ প্রসঙ্গে তিনি বলেন, "কোনো শব্দ দিয়েই বেনজেমার খেলার ধরন বর্ণনা করা সম্ভব না। ব্যালন ডি অর তার প্রাপ্য।"

নিজের ক্লাব সতীর্থকে নিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আরও বলেন, "আমি আশা করি আমার ভাই বেনজেমা লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও ব্যালন ডি অর জিতবে।"

এ মৌসুমে যেন পুনর্জন্ম হয়েছে ভিনিসিয়াস জুনিয়রের। গতি আর নিখুঁত ফিনিশিং মিলিয়ে যেন এবার ব্রাজিলিয়ান উইঙ্গার রীতিমতো দুর্বার। ক্লাব সতীর্থ করিম বেনজেমার সঙ্গে মিলে ২১ বছর বয়সী ফরোয়ার্ড আক্রমণভাগে গড়ে তুলেছেন দুর্দান্ত এক জুটি। দুজন মিলে একের পর এক ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বিভিন্ন শিরোপা দৌড়ে টিকিয়ে রেখেছেন রিয়াল মাদ্রিদকে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতেও তার ব্যতিক্রম ঘটেনি। চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটির কাছে ৩-৪ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচে স্প্যানিশ জায়ান্টদের তিনটি গোলের মধ্যে বেনজেমা দুটি ও ভিনিসিয়াস অন্য গোলটি করেন।

About

Popular Links